Fastest Players At The FIFA World Cup 2022: দৌড়ে হার মানাবেন চিতাকেও! কাতারে গতির ঝড়ে প্রথম দশে কারা?

Fastest Players At The FIFA World Cup 2022:  বিশ্বকাপে একাধিক ফুটবলার 'উইথ দ্য বল স্পিড'-এ চোখ কপালে তুলেছেন। কিলিয়ান এমবাপের গতি নিয়েও প্রচুর কথা হয়েছে। কিন্তু তাঁর চেয়েও অনেক বেশি দৌড়ে চমকে দিয়েছেন অনেকেই। তাঁদের কথাই বলা হল এখানে।

Updated By: Dec 13, 2022, 02:20 PM IST
 Fastest Players At The FIFA World Cup 2022: দৌড়ে হার মানাবেন চিতাকেও! কাতারে গতির ঝড়ে প্রথম দশে কারা?
ভয়ংকর দৌড় যাঁদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফ্রান্সে (France) সুপারস্টার কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) নিজেকে শ্রেষ্ঠ ফুটবলার হিসাবে প্রতিষ্ঠিত করেই ফেলেছেন। ৫ গোল করে সোনার বুটের প্রায় পা গলিয়েই ফেলেছেন। ফ্রান্স আগামিকাল অর্থাৎ বুধবার মরক্কোকে হারালেই (France vs Morocco) চলে যাবে ফাইনাল ল্যাপে। এরপর আগামী রবিবার আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া (Argentina vs Croatia) ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে জিততে পালেই, ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে। 

২৩ বছরের এমবাপে এখনই নিজের আসন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পাশে মজবুত করে ফেলেছেন। ধীরে ধীরে সর্বকালের সেরা হওয়ার পথে। এমবাপে এই বয়সে যা করেছেন তা পেলে-মারাদোনারা করতে পেরেছেন। এমবাপে শুধু তাঁর গোল করা এবং করানোর দক্ষতাতেই নজরকাড়া হননি, তিনি চোখ কপালে তুলেছেন বল পায়ে নিয়ে দৌড়ে। মাঠে যেন চিতাবাঘ! তবে মজার ব্যাপার হচ্ছে যে, কাতারে গতির ঝড় তোলা প্রথম দশ ফুটবলারের নাম করলে, এমবাপে আসবেন আটে। লিগ ওয়ানে প্যারিস সাঁ জাঁ-র জার্সিতে ২২.৪ মাইল প্রতি ঘণ্টায় ছুটেছিবলেন তিনি। এবার এমবাপে বিশ্বকাপে ছুটেছেন ২১.৮৭  মাইল প্রতি ঘণ্টায়। তবে তাঁর আগে রয়েছেন আরও সাত ফুটবলার। 

আরও পড়ুন: Golden Boot | FIFA World Cup 2022: সোনার বুটের দৌড়ে কারা? সঙ্গে জানুন শেষ চারের দুই ম্যাচ কবে, কোথায়, কখন

দেখে নিন বিশ্বকাপে দ্রুততম ফুটবলার কারা:
 
১) কমলদিন সুলেমান, ঘানা, ২২.১৮ মাইল প্রতি ঘণ্টায়
২) নিকো উইলিয়ামস, স্পেন, ২২.১২ মাইল প্রতি ঘণ্টায়
৩) ডেভিড রাউম, জার্মানি ২২.০০ মাইল প্রতি ঘণ্টায়
৪) অ্যান্টোনি রবিনসন, ইউএসএসএ, ২১.৯৯ মাইল প্রতি ঘণ্টায়
৫) ড্যানিয়েল জেমস, ওয়েলস, ২১.৯৯ মাইল প্রতি ঘণ্টায়
৬) আচরাফ হাকিমি, মরক্কো, ২১.৯৩ মাইল প্রতি ঘণ্টায়
৭) ইসমালিয়া সার, সেনেগাল, ২১.৯৩ মাইল প্রতি ঘণ্টায়
৮) কিলিয়ান এমবাপে, ফ্রান্স, ২১.৮৭  মাইল প্রতি ঘণ্টায়
৯) নেমাঞ্জা রাডোনিক, সার্বিয়া, ২১.৮৭  মাইল প্রতি ঘণ্টায়
১০) টাজন বুকানন, কানাডা, ২১.৮৭  মাইল প্রতি ঘণ্টায়

কাতার বিশ্বকাপ একেবারে অন্তিম লগ্নে চলে এসেছে। আর কয়েক দিন পরেই ফুটবল বিশ্ব পেয়ে যাবে চ্যাম্পিয়ন দলকে। ৩২ দল এবার টুর্নামেন্টে অংশ নিয়েছিল। সেখান থেকে ষোলো, আট হয়ে চারে এসে দাঁড়িয়েছে চারে। এখন কাপ যুদ্ধের দাবিদার ফ্রান্স, ক্রোয়েশিয়া, আর্জেন্টিনা ও মরক্কো। এই চার দলের ফুটবলারদের মধ্যে একজনের হাতেই উঠবে সোনার বুট। লড়াই রয়েছেন এখন তিন ফুটবলার। এমবাপে (৫) ও অলিভার জিরুদ (৪)। আর এদের সঙ্গেই লড়াইয়ে ক্যাপ্টেন আর্জেন্টিনা ওরফে লিওনেল মেসি (৪)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.