FIFA Ban India: নির্বাসিত এআইএফএফ! কে কী বলছেন, দেখে নিন

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা। এমনকী ভারতের মাটিতে আগামী ১১-৩০ অক্টোবর অনুষ্ঠিত হতে চলা ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপেরও (FIFA U-17 Women's World Cup) আয়োজন হবে না।

Updated By: Aug 16, 2022, 05:10 PM IST
FIFA Ban India: নির্বাসিত এআইএফএফ! কে কী বলছেন, দেখে নিন
কে কী বললেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফিফা-র  (FIFA) নির্বাসনের খাড়া নেমে এসেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) ওপর। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা মেইল মারফত জানিয়ে দিয়েছে যে, তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য ফেডারেশনকে নির্বাসিত করেছে তারা। এমনকী ভারতের মাটিতে আগামী ১১-৩০ অক্টোবর অনুষ্ঠিত হতে চলা ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপেরও (FIFA U-17 Women's World Cup) আয়োজন হবে না। এই ঘটনার পর কার্যত মাথায় আকাশ ভেঙে পড়েছে। দেখে নিন কী প্রতিক্রিয়া দিলেন দেবব্রত সরকার, দেবাশিস দত্ত ও দীপেন্দু বিশ্বাসরা।

দেবব্রত সরকার (ইস্টবেঙ্গল কর্তা): যে কোনও নির্বাসনই ধাক্কা। আমার মনে হয় এই নির্বাসন বেশি দিন থাকবে না। সুপ্রিম কোর্টের আওতায় রয়েছে এই সমস্যা। আশা করি আগামিকালই এর সমাপ্তি হয়ে যাবে। আমি এবং যত ক্লাব,অ্যাসোসিয়েশন আছে, আমরা জানি যে, ভারতীয় ফুটবলে কিছু সমস্যা হচ্ছিল। সবাই জানে ফিফা তৃতীয় পক্ষের হস্তক্ষেপ পছন্দ করে না। কেন এই কাজ হল জানি না। অবিলম্বে তুলে নেওয়া উচিত।

আরও পড়ুন: FIFA Ban India, Bhaichung Bhutia: বাইচুং ভুটিয়া দেখছেন ভারতীয় ফুটবলের শুদ্ধকরণের রাস্তা

দেবাশিস দত্ত (মোহনবাগান সচিব): দু'টো বড় ঘটনা ঘটে গেল। এক আমরা এএফসি জোনাল খেলতে পারছি না। দুই অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ভারতে হচ্ছে না। এটা ভারতীয় ফুটবলের কালো দিন। আজ খেলদিবসে এই উপহার পাব, আমরা ভাবতেও পারিনি। স্বপ্নেও কেউ ভাবতে পারেনি। আমি মিডিয়ার মাধ্যমে সকলের কাছে অনুরোধ করব যে, যতগুলো ক্লজ ফিফা দিয়েছে, সেগুলো যদি সব পক্ষ মেনে নেয় যে, তাহলে ঠিক আছে। আগামিকাল সুপ্রিম কোর্টে শুনানি আছে। ভারতীয় ফুটবলকে বাঁচাতে হবে। নিজের ইগো না নিজের চেয়ার আগে! সবাই একমত হলে সমস্যার সমাধান হবে।

দীপেন্দু বিশ্বাস (মহামেডানের ফুটবল সচিব): ভারতীয় ফুটবলের কালো দিন। ফিফা ভারতকে নির্বাসিত করল, খারাপ দিন ছাড়া কী বলব। আজ ১৬ অগস্ট, ডুরান্ড কাপের উদ্ধোধন। তার আগে এই খবর প্রতিটি ফুটবলারকে চিন্তার মধ্যে ফেলে দেবে। দেখুন ডুরান্ডে আইএসএল-এর সব টিম খেলছে, আই-লিগের সেরা পাঁচ দল খেলছে। ভারতের প্রতিটি ফুটবলারের কাছেও এই দিনটি দুঃখের। এটা দুঃখজনক যে, ক্ষমতার জন্য ফুটবলকে জলাঞ্জলি দেওয়া। কিছু মানুষ জায়গা না ছাড়ার জন্য আজ ফিফা এই জায়গায় গেল।

আরও পড়ুন: FIFA Ban India: নির্বাসিত ভারতীয় ফুটবল ফেডারেশন! কী ভবিষ্যৎ দেশের ফুটবলের?

অরূপ বিশ্বাস (ক্রীড়ামন্ত্রী): প্রচুর ক্লাব ও খেলোয়াড়ের ক্ষতি হল। এখনও পর্যন্ত যা খবর, যদি নির্বাসন না ওঠে তাহলে ফিফা জানিয়ে দিয়েছে যে, অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ভারতে হবে না। মোহনবাগান ক্লাব দীর্ঘদিন লড়াই করে এএফসি কাপের সেমিফাইনালে উঠেছে। আমরা ধারণা তারাও আর সেমিফাইনাল খেলতে পারবে না। সেটাও বন্ধ থাকবে। যারা এখনও বিদেশি প্লেয়ার সই করায়নি, তারাও আর নতুন করে বিদেশি প্লেয়ার সই করাতে পারবে না। ফিফা সেটাও ব্যান করেছে। ভারতীয় ফুটবলে অনেকগুলি প্রতিবন্ধকতা চলে এল। আমার দৃঢ় বিশ্বাস যাঁরা ফুটবল ভালবাসেন, ফুটবলারদের ভালবাসেন, তাঁদের সদিচ্ছার উদয় হবে। একটা জায়গায় যেতে হবে ফিফা-কে নিয়ে, যেখানে এআইএফএফ যাতে আবার আগের মতো চলতে পারে তার ব্যবস্থা করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

Tags:
.