আই লিগ-আইএসএল বিতর্কে ফেডারেশনের পাশে ফিফা; ধাক্কা খেল আই লিগের ক্লাব জোট

আগামী দু-তিন বছর আই লিগ আর আইএসএল সমান্তরালভাবে চলবে।

Updated By: Aug 8, 2019, 11:58 AM IST
আই লিগ-আইএসএল বিতর্কে ফেডারেশনের পাশে ফিফা; ধাক্কা খেল আই লিগের ক্লাব জোট

নিজস্ব প্রতিবেদন : বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা-র কাছে ধাক্কা খেল আই লিগের ক্লাব জোট। তাদের পাঠানো চিঠির প্রেক্ষিতে মোহনবাগান-ইস্টবেঙ্গল সহ আই লিগের ছয় ক্লাবকে চিঠি পাঠিয়েছেন ফিফার কার্যকরী ডেপুটি সেক্রেটারি জেনারেল। সেখানে আই লিগের ক্লাবগুলিকে দেওয়া ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেলের স্বল্প মেয়াদি পরিকল্পনারই পাশে দাঁড়িয়েছে ফিফা।

কয়েকদিন আগে আই লিগ ক্লাবেদের সঙ্গে বসে ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল জানিয়েছিলেন আগামী দু-তিন বছর আই লিগ আর আইএসএল সমান্তরালভাবে চলবে। আইএসএল চ্যাম্পিয়নরা খেলবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ কোয়ালিফায়ার এবং আই লিগ চ্যাম্পিয়নরা খেলবে এএফসি কাপ। দুটো লিগ সমান্তরালভাবে চলার বিষয়টি মেনে নিলেও আই লিগের ক্লাবগুলি বেঁকে বসে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ স্লট নিয়ে। এমনকী তাদের পাঠানো রোডম্যাপ বাস্তবায়নের বিষয়টিও ফেডারেশনের ওপরই ছেড়ে দিয়েছে ফিফা। দিন করেক আগে কলকাতায় এসে ফেড়ারেশন সচিব কুশল দাসও জানিয়েছিলেন যে রোডম্যাপ এই মুহূর্তে বাস্তবায়ন করা কঠিন।

আরও পড়ুন - চাকরি খোয়ালেন পাকিস্তানের কোচ মিকি আর্থার

ফিফার পাঠানো চিঠি নিয়ে মুখে কুলুপ এঁটেছে আই লিগ ক্লাব জোট। তবে এখনই হাল ছাড়তে রাজি নয় তারা। লড়াইয়ের পরবর্তী ধাপের জন্য তৈরি হচ্ছে আই লিগ ক্লাব জোট।

 

.