বিশ্বকাপের শুরুতেই হোঁচট খেল ব্রাজিল

১৯৭৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জিততে ব্যর্থ হল ব্রাজিল।

Updated By: Jun 18, 2018, 08:30 AM IST
বিশ্বকাপের শুরুতেই হোঁচট খেল ব্রাজিল
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন : রাশিয়া বিশ্বকাপে অঘটনের তালিকা ক্রমশ দীর্ঘ হচ্ছে। প্রথম ম্যাচেই পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে আটকে দিল সুইত্জারল্যান্ড। প্রথমার্ধে কুটিনহোর গোলে এগিয়ে গিয়েও নেইমাররা ১-১ গোলে ড্র করল সুইসদের বিরুদ্ধে। আইসল্যান্ডের কাছে আর্জেন্টিনার আটকে যাওয়া আর মেক্সিকোর কাছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির হার, কার্যত রাশিয়া বিশ্বকাপে অঘটন হিসেবেই ধরা হচ্ছে।

আরও পড়ুন- বিশ্বকাপের প্রথম ম্যাচেই মেক্সিকোর কাছে হারল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

রাশিয়া বিশ্বকাপে ফেভারিট কে? এই প্রশ্নে এবার সবাই যেন অঙ্ক কষা শুরু করে দিয়েছে। ফেভারিটের তকমা সেঁটে থাকা স্পেন, আর্জেন্টিনার শুরুটা হয়েছে ড্র দিয়ে। জার্মানি তো ১৯৮২ সালের পর এই প্রথম হার দিয়েই বিশ্বকাপ শুরু করল। আর সুইস গেটে আটকে গেল ব্রাজিলও। ১৯৭৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জিততে ব্যর্থ হল ব্রাজিল।

রবিবার রোস্তভে শুরুটা ভালোই করেছিল তিতের ব্রাজিল। ২০ মিনিটে কুটিনহোর দূরপাল্লার দুরন্ত গোলে এগিয়ে যায় ব্রাজিলই। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫০ মিনিটে স্টিভেন জুবেরের গোলে সমতায় ফেরে সুইত্জারল্যান্ড। প্রথমার্ধে গোছানো ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে চেনা ছন্দে পাওয়া গেল না ব্রাজিলকে। একশো শতাংশ ফিট না থাকলেও পুরো ম্যাচ খেললেন নেইমার। কিন্তু দলকে জেতাতে পারলেন না বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারটিও।   

.