Lionel Messi, FIFA World Cup 2022: 'আবার একটা ফাইনাল!' অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে কাদের সতর্ক করলেন মেসি?

বিশ্বকাপ খেলার জন্য কাতারে পা রাখার পর থেকে নিজেদের লক্ষ্যটা স্থির করে ফেলেছে মেসির আর্জেন্টিনা। প্রতিটি ম্যাচ নিয়ে ভাবছে নীল-সাদা জার্সিধারীরা। গ্রুপের বাধা টপকানোই প্রথম লক্ষ্য ছিল স্কালোনির দলের। সেই লক্ষ্য সফল হয়েছে আর্জেন্টিনার।

Updated By: Dec 1, 2022, 07:07 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: 'আবার একটা ফাইনাল!' অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে কাদের সতর্ক করলেন মেসি?
'আমি আছি'। এটাই কি বোঝাতে চাইছেন লিওনেল মেসি? ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সৌদি আরবের (Saudi Arabia) বিরুদ্ধে এগিয়ে থেকেও ১-২ গোলে হার। চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) নিজেদের এমন হতশ্রী পারফরম্যান্সের জন্য একটা সময় বিদায়ের মুখে দাঁড়িয়ে ছিল আর্জেন্টিনা (Argentina)। সেখান থেকে পরপর দুই ম্যাচে মেক্সিকো (Mexico) এবং পোল্যান্ডকে (Poland) উড়িয়ে, প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির (Lionel Messi) দল। এবার নীল-সাদা বাহিনীর সামনে অস্ট্রেলিয়া (Australia)। এমন ম্যাচকে আরও একটা 'ফাইনাল' হিসেবে ধরছেন দলের অধিনায়ক। সেটা ম্যাচের শেষে জানিয়েও দিলেন 'এল এম টেন' (LM 10)। 

আর্জেন্টিনার অধিনায়ক বলছেন, 'অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটা খুবই কঠিন হতে চলেছে আমাদের জন্য। সব দলই সবার বিরুদ্ধে জিততে পারে। সবকিছুই সম্ভব বিশ্বকাপে। আমরা ম্যাচটার জন্য সেরা প্রস্তুতি নিতে চাই।' 

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: মেসির পেনাল্টি সেভ করেও বাজি হারলেন পোল্যান্ডের গোলকিপার ওয়েশনিখ স্ট্যাশনের! কিন্তু কেন?

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: পেনাল্টি মিস শুভ সংকেত! অজান্তে মারিও কেম্পেস, মারাদোনার সঙ্গে নাম জুড়িয়ে নিলেন মেসি

বিশ্বকাপ খেলার জন্য কাতারে পা রাখার পর থেকে নিজেদের লক্ষ্যটা স্থির করে ফেলেছে মেসির আর্জেন্টিনা। প্রতিটি ম্যাচ নিয়ে ভাবছে নীল-সাদা জার্সিধারীরা। গ্রুপের বাধা টপকানোই প্রথম লক্ষ্য ছিল স্কালোনির দলের। সেই লক্ষ্য সফল হয়েছে আর্জেন্টিনার। মেসি বলছেন, 'আমাদের অধৈর্য্য হলে  চলবে না। প্রতিটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। এবার আরেকটা বিশ্বকাপ শুরু হচ্ছে। আমরা যা করেছি, সেটাই আগামিদিনে করতে পারব বলে মনে করি।'   

তিন ম্যাচে দুটি জয়ের সৌজন্যে এসেছে ৬ পয়েন্ট। ফলে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়নও হয়ে নক আউটে চলে গিয়েছে আর্জেন্টিনা। গ্রুপ সেরা হওয়ায় দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে এড়িয়েছে মেসির দল। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর (রবিবার) রাত ১২:৩০ মিনিটে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)