Cristiano Ronaldo: ম্যান ইউ বিশ্বাসঘাতকতা করেছে, এরিক টেন হ্যাগের প্রতি সম্মান নেই! রোনাল্ডোর মহা বিস্ফোরণ

FIFA World Cup Qatar 2022: পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল 'গুরু' স্যর অ্যালেক্স ফার্গুসনের কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন।

Updated By: Nov 14, 2022, 12:02 PM IST
Cristiano Ronaldo: ম্যান ইউ বিশ্বাসঘাতকতা করেছে, এরিক টেন হ্যাগের প্রতি সম্মান নেই! রোনাল্ডোর মহা বিস্ফোরণ
ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার মারাত্মক অভিযোগ আনলেন 'সি আর সেভেন'। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : দোরগোড়ায় কাতার বিশ্বকাপ (FIFA Qatar World Cup 2022)। বিশ্ব ফুটবলের মহারণের আগে প্রবল বিতর্কে (Controversy) জড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) কর্তৃপক্ষের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার মারাত্মক অভিযোগ আনলেন পর্তুগালের (Portugal) সুপারস্টার। এমনকি 'রেড ডেভিলস'-এর (Red Devils) হেড কোচ এরিক টেন হ্যাগকেও (Erik ten Hag) একের পর এক অভিযোগে বিদ্ধ করেছেন ৩৭ বছরের তারকা স্ট্রাইকার। 'সি আর সেভেন'-এর (CR 7) বিস্ফোরক দাবি, নিজের কৃতকর্মের জন্যই ক্লাব দলের হেড কোচ তাঁর সম্মান হারিয়েছেন! 

চলতি সপ্তাহে কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

যদিও রোনাল্ডো সেখানে বলেন, 'শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।' এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, 'ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।' 

আরও পড়ুন: Ben Stokes, ICC T20 World Cup final 2022: মানসিক সমস্যার জন্য বাইশ গজ থেকে সরে যাওয়া বেন স্টোকসই ইংল্যান্ডের নতুন নায়ক

আরও পড়ুন: Neymar | Brazil | FIFA World Cup 2022: কাতারেই কি শেষ করছেন কেরিয়ার? ব্রাজিল স্টার জানিয়ে দিলেন ভবিষ্যৎ পরিকল্পনা

তবে পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল 'গুরু' স্যর অ্যালেক্স ফার্গুসনের (Sir Alex Ferguson) কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন। গায়ে জড়িয়েছিলেন সেই চিরাচরিত লাল জার্সি। তবে প্রিয় ক্লাবে তাঁর দ্বিতীয় ইনিংস মোটেও সুখের হয়নি। একাধিকবার দলের ম্যানেজারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি।

রোনাল্ডো ফের বলেন, 'আমি কারও পরোয়া করি না। সমর্থকদের সত্যিটা জানা উচিত। হ্যাঁ, বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি বলে মনে হয়েছে। কিছু মানুষ এখানে আমাকে পছন্দ করছেন না। এবছরই শুধু নয়, গত বছরও এমনটা হয়েছিল!' এর পাশাপাশি, ক্লাবের পরিকাঠামো নিয়েও প্রশ্ন তুলেছেন সিআর সেভেন। তিনি বলেন, '২০১৩ সালে স্যর অ্যালেক্স ফার্গুসন ক্লাস ছাড়ার পর আর কোনও উন্নতি হয়নি। ক্লাবের জিম থেকে শুরু করে অন্যান্য পরিকাঠামো মান্ধাতার আমলে। সেই কারণেই ইপিএলে সাফল্য পাচ্ছে না রেড ডেভিলসরা।'  

'সি আর সেভেন'-এর এমন বিস্ফোরক অভিযোগের পর ম্যানচেস্টার ইউনাইটেডের তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। তবে বিষয়টি যে এখানেই থেমে যাবে না সেটা দলের হেড কোচের ছোট্ট প্রতিক্রিয়াতেই বোঝা গিয়েছে। এখন এই বিতর্কের জল কতদূর গড়ায় সেটাই দেখার।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.