Lionel Messi, FIFA World Cup 2022: লিওনেল মেসির চাপ বাড়ল! তাঁর ছন্দহীন পার্টনার কি চোট সারিয়ে ডাচদের বিরুদ্ধে খেলবেন?

অজিদের বিরুদ্ধে ম্যাচের তখন ৭১ মিনিট। আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে। দলের দ্বিতীয় গোল করা হুলিয়ান আলভারেজকে তুলে নিয়ে লাউতারোকে নামান কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনার সমর্থকেরা এতে খুশিই হয়েছিলেন। ইন্টার মিলান স্ট্রাইকার দলকে আরও গোল এনে দেবেন বলেই ভেবেছিলেন তাঁরা। 

Updated By: Dec 8, 2022, 08:20 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: লিওনেল মেসির চাপ বাড়ল! তাঁর ছন্দহীন পার্টনার কি চোট সারিয়ে ডাচদের বিরুদ্ধে খেলবেন?
ডাচদের বিরুদ্ধে নামার আগে চিন্তায় লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'আর্জেন্টিনা নাকি আর একটা গঞ্জালো হিগুয়েনকে (Gonzalo Higuain) পেয়ে গিয়েছে!' -অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে একের এক গোল মিস করার পর থেকে লাউতারো মার্টিনেজকে (Lautaro Martinezs) নিয়ে এমনই 'মিম' দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়াতে। ক্লাব ফুটবলে গোলের বন্যা বইয়ে দেওয়া হিগুয়েন যেমন জাতীয় দলের জার্সি গায়ে চাপালেই চুপসে যেতেন। প্রি কোয়ার্টার ফাইনালে অজিদের বিরুদ্ধে লাউতারোও একই কাণ্ড করে বসেন। তবে তাঁর প্রতি দলের হেড কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni) আস্থা রাখলেও, এখন নেদারল্যান্ডসের (Netharlands) বিরুদ্ধে শেষ আটের ম্যাচে আগে নামার আগে শোনা যাচ্ছে এহেন লাউতারো চোটে জর্জরিত। গোড়ালি চোটের যন্ত্রণা থেকে মুক্তি পেতে এই তরুণ স্ট্রাইকার নাকি পেইনকিলার ইঞ্জেকশন নিচ্ছেন। তবে নীল-সাদা বাহিনীর জন্য ভালো খবর চোট সারিয়ে ডাচদের বিরুদ্ধে নামার জন্য একেবারে তৈরি অভিজ্ঞ অ্যাঞ্জেল ডি মারিয়া (Angel Di Maria)।  

লাউতারো মার্টিনেজের এজেন্ট আলেহান্দ্রো কামাচো বলেন, 'লাউতারো ব্যথা কমানোর ইঞ্জেকশন নিচ্ছে। কারণ ওর গোড়ালির ব্যথা এখনও সারেনি। পুরোপুরি সেরে উঠলে ও মাঠে নিজের সেরা পারফরম্যান্স করতে পারবে।' 

আরও পড়ুন: Brazil, FIFA World Cup 2022: নক আউটে ইউরোপের দলগুলোর বিরুদ্ধে কোন 'ভূত' নামাতে চাইছে নেইমারদের ব্রাজিল? জেনে নিন

আরও পড়ুন: FIFA World Cup 2022: ডাচদের হারিয়ে আর্জেন্টিনার 'বিতর্কিত' বিশ্বকাপ জয় থেকে দুই দলের ইতিহাস, জেনে নিন

অজিদের বিরুদ্ধে ম্যাচের তখন ৭১ মিনিট। আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে। দলের দ্বিতীয় গোল করা হুলিয়ান আলভারেজকে তুলে নিয়ে লাউতারোকে নামান কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনার সমর্থকেরা এতে খুশিই হয়েছিলেন। ইন্টার মিলান স্ট্রাইকার দলকে আরও গোল এনে দেবেন বলেই ভেবেছিলেন তাঁরা। তবে সমর্থকদের ধারণা ভুল প্রমাণ করে একের পর এক সুবর্ণ সুযোগ মিস করেন তিনি। তাঁকে দিয়ে বিশ্বকাপের প্রথম গোল করাতে লিওনেল মেসি একাধিকবার পাস বাড়িয়ছিলেন। তবুও গত ম্যাচে সুযোগের সদ্ব্যবহার তিনি করতে পারেননি। আর তাই এহেন লাউতারোকে ছেঁটে ফেলার দাবি জোরদার হয়েছে। 

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে প্রথম একাদশে জায়গা পেলেও গোল করতে পারেননি লাউতারো। যদিও সৌদি আরবের বিরুদ্ধে তাঁর করা দুটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত ম্যাচেও শেষদিকে খেলতে নেমে বেশ কয়েকটি দারুণ সুযোগ মিস করেন। অন্যদিকে, তাঁর জায়গায় শেষ দুই ম্যাচে দলে জায়গা পেয়ে দুই গোল করেছেন হুলিয়ান আলভারেজ। এখন সেই আলভারেজকে ডাচদের বিরুদ্ধে মাঠে নামানো হয় কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)