Achraf Hakimi, FIFA World Cup 2022: কাপ যুদ্ধে আবেগি মিলন, বিজয়ী ছেলে আচরফ হাকিমিকে চুমু খেলেন তাঁর মা

Achraf Hakimi: বর্তমানে পিএসজি-র ফুটবলার হলেও, রিয়াল মাদ্রিদে কেরিয়ার শুরু করেছিলেন এই ডিফেন্ডার। পরে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। তবে তাঁর ফুটবল কেরিয়ার এত সহজে গড়ে ওঠেনি। একটা সময় তাঁর মা সাদিয়া মৌ লোকজনের ঘর পরিস্কারের কাজ করতেন।

Updated By: Nov 28, 2022, 05:26 PM IST
Achraf Hakimi, FIFA World Cup 2022: কাপ যুদ্ধে আবেগি মিলন, বিজয়ী ছেলে আচরফ হাকিমিকে চুমু খেলেন তাঁর মা
মায়ের কপালে চুমু দিচ্ছেন আচরাফ হাকিমি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  দীর্ঘ ২৪ বছরের অপেক্ষা। এই দুই যুগ ধরে বিশ্বকাপের মঞ্চে কোনও জয়ের দেখা পায়নি মরক্কো (Morocco)। তবে পূর্ব আফ্রিকার দেশটি অবশেষে চলতি কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) হইচই ফেলে দিল। দুই যুগ পর তারা জয় পেয়েছে বেলজিয়ামের (Belgium) মতো দলের বিরুদ্ধে! এমন জয়ের পর এক অপূর্ব দৃশ্য দেখা গেল আল থুমামা স্টেডিয়ামে। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে গোটা দুনিয়া দেখল মা-ছেলের আবেগি মিলন। 

স্বাভাবিকভাবেই উল্লাসে মেতেছিলেন মরক্কোর ফুটবলারেরা। এর মাঝেই গ্যালারির দিকে ছুটে যান দলের তারকা ডিফেন্ডার আচরফ হাকিমি (Achraf Hakimi)। সেখানে তাঁর গর্ভধারীনী মা সাদিয়া মৌ (Saida Mou) অপেক্ষা করছিলেন। হাকিমিকে পেতেই তাঁর গালে চুমু একে দেন গর্বিত সেই মা। হাকিমিও মাকে আদর করেন। এবং মা-র কপালে দিলেন চুমু। মা-ছেলের সেই আবেগি মুহূর্ত সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। শুধু নিজের ছেলে নয়, তাঁর সতীর্থদেরকেও কাছে ডেকে আদর করেছেন এই মা। গ্যালারিতে এমন দৃশ্য দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন সবাই।  

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: 'নেইমারকে অহেতুক মারা বন্ধ করুন!' ফিফা-র কাছে আর্জি জানিয়ে বিস্ফোরক তিতে

আরও পড়ুন: Neymar-কে মাঠে নামাতে তৈরি NASA! কিন্তু কীভাবে?

বর্তমানে পিএসজি-র ফুটবলার হলেও, রিয়াল মাদ্রিদে কেরিয়ার শুরু করেছিলেন এই ডিফেন্ডার। পরে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। তবে তাঁর ফুটবল কেরিয়ার এত সহজে গড়ে ওঠেনি। একটা সময় তাঁর মা সাদিয়া মৌ লোকজনের ঘর পরিস্কারের কাজ করতেন। আচরফের বাবা ছিলেন সামান্য ভেন্ডর। আর্থিক কষ্ট থাকলেও, ছেলের ফুটবল নিয়ে স্বপ্নকে জলাঞ্জলি দেননি। আর তাই তো ফুটবল থেকে পরিচিতি পাওয়ার পর থেকে পরিবারের প্রতি আলাদা আনুগত্য দেখিয়েছেন আচরাফ। 

এহেন আচরাফ জয়ের পরেই গ্যালারির দিকে দৌড়ে গিয়েছিলেন। তিনি তাঁর ম্যাচ শার্টটি তাঁর মাকে দেন। এই  আবেগঘন দৃশ্যের ছবি তিনি নিজেই ট্যুইটারে পোস্ট করেছেন। খেলার ৭৩ মিনিটে একটি ফ্রি কিক থেকে আবদেল হামিদ সাবিরি একটি দুর্দান্ত গোল করেন এবং জাকারিয়া আবুখলাল ইনজুরি টাইমে আরও একটি গোল যোগ করেন। ফলে ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই নম্বরে থাকা বেলজিয়ামের বিরুদ্ধে ০-২ গোলে জিতে ইতিহাস গড়ে ফেলেছে মরক্কো। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.