FIFA World Cup 2022: ফ্রান্সের কাছে হেরে সংঘর্ষে জড়াল মরক্কোর সমর্থকরা, আগুন জ্বলল বিভিন্ন জায়গায়

France And Morocco Fans Clash: একটি সংবাদপত্রের ট্যুইটারে শেয়ার করা ভিডিওগুলিতে শহরের প্লেস দে লা কমিডিতে (Place de la Comédie) দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হতে দেখা গেছে। একে অপরকে লক্ষ্য করে আতশবাজি ফাটান তাঁরা। পরে পুলিসকে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয় তাঁদেরকে থামাতে। 

Updated By: Dec 15, 2022, 09:07 AM IST
FIFA World Cup 2022: ফ্রান্সের কাছে হেরে সংঘর্ষে জড়াল মরক্কোর সমর্থকরা, আগুন জ্বলল বিভিন্ন জায়গায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেমিফাইনালে পরাজিত মরক্কোর (Morocco)। পরাজয় মানতে না পেরে ফরাসি (France) সমর্থকদের সঙ্গে রাস্তায় ধুন্ধুমার মরক্কোর সমর্থকদের। রবিবার ফাইনালে আর্জেন্টিনার (Argentina) মুখোমুখি হবে ফ্রান্স। বুধবার রাতে মরক্কোকে ২-০ গোলে হারিয়েছে তারা। এর পরেই ফ্রান্সের সমর্থকরা রাস্তায় তাদের প্রিয় দলের জয় উদযাপন শুরু করেন। কিন্তু কিছু এলাকায় মরক্কোর সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এছাড়া ব্রাসেলসেও মরক্কোর সমর্থকরা প্রচুর সমস্যা সৃষ্টি করে। বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগের ঘতনাও ঘটে বলে জানা গিয়েছে। এই সময় পুলিসের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষও হয়।

একটি সংবাদপত্রের ট্যুইটারে শেয়ার করা ভিডিওগুলিতে শহরের প্লেস দে লা কমিডিতে (Place de la Comédie) দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হতে দেখা গেছে। একে অপরকে লক্ষ্য করে আতশবাজি ফাটান তাঁরা। পরে পুলিসকে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয় তাঁদেরকে থামাতে। মরক্কোর প্রাক্তন ঔপনিবেশিক শাসক ফ্রান্স। পাশপাশি দশ লক্ষ মরক্কোর প্রবাসী এখানে বাস করে। ফুটেজে বিভিন্ন সমর্থককে ফ্রান্সের পতাকা হাতে চেয়ার তুলে ছুঁড়তে দেখা যায়। এছাড়া প্যারিসে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে দাঙ্গা পুলিস মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: France vs Morocco | FIFA World Cup 2022: কাতারে কে থামাবে এই নীল ঝড়! বুক ফুলিয়ে ফের ফাইনালে ফ্রান্স

ফ্রান্সের কাছে পরাজয় মরক্কোর সমর্থকরা মেনে নিতে পারেনি। তাই তারা ব্রাসেলসের দক্ষিণ স্টেশনে জড়ো হয়েছিল এবং সমস্যা সৃষ্টি করে। সেখানে পুলিসের সঙ্গে তার সংঘর্ষ হয়। তারা পুলিসের উপর আতশবাজি ফাটায়। পরে পুলিসকে তাদের উপর জলকামান ব্যবহার করতে হয়। কয়েকজন মরক্কোর সমর্থককে পুলিস গ্রেফতার করেছে।

আরও পড়ুন: Watch | Mia Khalifa: Watch | Mia Khalifa: বুকের গভীরেই রেখেছেন কিংবদন্তি তিন ফুটবলারকে! নীল পৃথিবীর রানি হাটে ভাঙলেন হাঁড়ি

সংঘর্ষের পর ফরাসি সরকার সারা দেশে ১০ হাজার পুলিস মোতায়েন করেছে। এর মধ্যে প্যারিসে মোতায়েন করা হয়েছে ৫ হাজার। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন, 'আমাদের মরক্কোর বন্ধুরা ফ্রান্সের সমর্থকদের মতো পার্টি করতে পারে। আমাদের কাজ তাদের পার্টি করা থেকে বিরত করা নয়। তবে এটি করতে হবে নিরাপত্তার মধ্যে’। ১০ ডিসেম্বরও প্যারিসে এমন সংঘর্ষ দেখা যায়। সেই সময় মরক্কোর কাছে পরাজিত হয় পর্তুগাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.