Neymar, FIFA World Cup 2022: কামব্যাকের স্বপ্ন নিয়ে নেইমারের বার্তা, 'বারবার ব্রাজিলিয়ান হয়ে জন্মাতে চাই'

Neymar Injury Uodate: ২০১৪ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন নেইমার। ভার্টিব্রাতে গুরুতর চোট লাগার জন্য তাঁকে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয়েছিল। এরপর নিজের দেশে সেমি ফাইনালে জার্মানির বিরুদ্ধে ১-৭ গোলে হারের লজ্জা হজম করেছিল ব্রাজিল। 

Updated By: Nov 26, 2022, 03:41 PM IST
Neymar, FIFA World Cup 2022: কামব্যাকের স্বপ্ন নিয়ে নেইমারের বার্তা, 'বারবার ব্রাজিলিয়ান হয়ে জন্মাতে চাই'
পুরো ম্যাচে এভাবেই বারবার চোট পেয়ে যন্ত্রণায় ছটফট করেছেন। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) নিজেদের প্রথম ম্যাচে দারুণ ছন্দে ছিলেন নেইমার (Neymar Jr)। সার্বিয়ার (Serbia) বিরুদ্ধে ব্রাজিলের (Brazil) 'পোস্টার বয়' গোল না করলেও, একা দায়িত্ব নিয়ে ম্যাচ পরিচালনা করে যাচ্ছিলেন। আক্রমণভাগ থেকে রক্ষণের সংযোগস্থাপনে, নেইমারের ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্ত সেই সুখ নেইমারের কপালে খুব বেশি সময় সইল না। ২-০ গোলে জেতা সেই ম্যাচে ছায়াসঙ্গীর মতো লেগে থাকা চোট (Neymar Injury Update) আবার ফিরে এসেছে নেইমারের জীবনে। ফলে নক-আউট পর্বে তাঁর সার্ভিস পাবেন না তিতে (Tite)। নেইমার দেশের হয়ে খেলতে না পেরে স্বভাবতই ভেঙে পড়েছেন। সেটা তাঁর লেখনীতেও প্রকাশ পেয়েছে। ইনস্টাগ্রামে নিজের যন্ত্রণা ও ফিরে আসার বার্তা দিয়েছেন প্যারিসি সাঁ জাঁ-র তারকা।

নেইমার লিখেছেন, 'ব্রাজিলের জার্সি পরার গর্ব এবং ভালোবাসা বোঝানো সম্ভব নয়। আমাকে যদি ঈশ্বর জিজ্ঞেস করেন কোন দেশে জন্ম নিতে চাও, আমি বলব ব্রাজিল। আমি জীবনে কিছু সহজে পেয়ে গিয়েছি, এমনটা নয়। আমাকে সব সময় নিজের স্বপ্ন এবং লক্ষ্যের দিকে দৌড়তে হয়েছে। কখনও কারও খারাপ চাইনি। সকলকে সাহায্য করার চেষ্টা করেছি। আমার জীবনের আরও একটা কঠিন সময় চলে এল। আবার একটা বিশ্বকাপেই চোট পেলাম। হ্যাঁ, চোট রয়েছে আমার। কষ্ট হচ্ছে। তবে ফিরে আসার সুযোগও রয়েছে। সেই চেষ্টা আমি করব। দেশ, সতীর্থ এবং নিজের জন্য ফিরে আসতেই হবে। আমাকে এইভাবে মারার জন্য শত্রুদের খুব বেশি অপেক্ষা করতে হবে না। আমি ঈশ্বরের পুত্র, তাঁর উপর বিশ্বাস আছে আমার।'   

আরও পড়ুন: Neymar | FIFA World Cup 2022: বিরাট ধাক্কা ব্রাজিল শিবিরে! বুক ভাঙা খবর এল নেইমারের চোট নিয়ে

আরও পড়ুন: FIFA World Cup 2022, BRA vs SRB: রিচার্লিসনের বাইসাইকেল কিকে মরুদেশে সাম্বা ঝড়, লড়াই করেও উড়ে গেল সার্বিয়া

লুসেল স্টেডিয়ামে সার্বিয়ার রক্ষণে ছিল দীর্ঘকায় ফুটবলার। পাওয়ার ফুটবলের উপর ভর করে বারবার নেইমারকে আটকে দিচ্ছিল হেড কোচ ড্রাগন স্টোকোভিচের (Dragan Stojkovic) ছেলেরা। শারীরিক সক্ষমতা দিয়ে নেইমারের খেলা নষ্ট করে দেওয়ার সঙ্গে তাঁকে চার্জ করতেও দেখা গিয়েছিল। প্রথমার্ধেই পাঁচবার ফাউল করা হয়েছিল তাঁকে। পুরো ম্যাচ জুড়ে নেইমারের বিরুদ্ধে মোট ফাউলের সংখ্যা ১২। যদিও ৮০ মিনিট পর্যন্ত নিজের ঝলক দেখিয়েছিলেন। কয়েকবার চোরা স্প্রিন্ট টেনে বল পায়ে বিপক্ষের বক্সে পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু বল জালে রাখতে পারেননি। প্যারিসি সাঁ জাঁ-র তারকাকে ভয়ংকর ট্যাকেল করেন সার্বিয়ার সেন্টার ব্যাক নিকোলা মিলেনকোভিচ। সেইজন্য ৮০ মিনিটের মাথায় নেইমারকে চলে আসতে হয় সাইডলাইনে। ম্যাচের বাকি সময়ে নেইমারের গোড়ালিতে ছিল আইস প্যাক। খেলার শেষের পর খুঁড়িয়েই নেইমার ফেরেন লকার রুমে। 

২০১৪ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন নেইমার। ভার্টিব্রাতে গুরুতর চোট লাগার জন্য তাঁকে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয়েছিল। এরপর নিজের দেশে সেমি ফাইনালে জার্মানির বিরুদ্ধে ১-৭ গোলে হারের লজ্জা হজম করেছিল ব্রাজিল। সেই হারের যন্ত্রণা এখনও ভোলেননি কোনও সেলেকাও সমর্থক। ব্রাজিল গ্রুপ পর্যায়ে পরের দুই ম্যাচ খেলবে সুইৎজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুনের (৩ ডিসেম্বর) বিরুদ্ধে। এই দুই ম্যাচে নেইমারহীন ব্রাজিল খেলবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.