Neymar | FIFA World Cup 2022: বিরাট ধাক্কা ব্রাজিল শিবিরে! বুক ভাঙা খবর এল নেইমারের চোট নিয়ে

Neymar injury update: ব্রাজিল গ্রুপ পর্যায়ের বাকি দুই ম্যাচে পাচ্ছে না নেইমারকে! গোড়ালির চোটের জন্য খেলা হবে না দলের তারকা ফুটবলারের! তিতের শিবিরে নিঃসন্দেহে বড় ধাক্কা।

Updated By: Nov 26, 2022, 02:19 PM IST
Neymar | FIFA World Cup 2022: বিরাট ধাক্কা ব্রাজিল শিবিরে! বুক ভাঙা খবর এল নেইমারের চোট নিয়ে
চোটের পর নেইমার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যে আশঙ্কা করা হচ্ছিল, সেটাই সত্যি প্রমাণিত হল। ব্রাজিলের স্টার ফরোয়ার্ড নেইমারকে (Neymar) ছাড়াই গ্রুপ পর্বের বাকি ম্যাচ খেলতে হবে তিতের (Tite) ব্রাজিলকে (Brazil)। চলে এল নেইমারের চোট নিয়ে আপডেট। ট্যুইট করে জানিয়ে দিল ব্রাজিল দল। রিচার্লিসনের (Richarlison) জোড়া গোলে ব্রাজিল ২-০ ব্যবধানে সার্বিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) অভিযান শুরু করে। আর এই ম্যাচের ৮০ মিনিটেই চোট পেয়ে চোখের জলে মাঠ ছাড়েন নেইমার।

লুসেল স্টেডিয়ামে প্যারিসি সাঁ জাঁ-র তারকাকে ভয়ংকর ট্যাকেল করেন সার্বিয়ার সেন্টার ব্যাক নিকোলা মিলেনকোভিচ। যার জন্য নেইমারকে চলে আসতে হয় সাইডলাইনে। ম্যাচের বাকি সময়ে নেইমারের গোড়ালিতে ছিল আইস প্যাক। খেলার শেষের পর খুঁড়িয়েই নেইমার ফেরেন লকার রুমে। ব্রাজিল গ্রুপ পর্যায়ে পরের দুই ম্যাচ খেলবে সুইৎজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুনের (৩ ডিসেম্বর) বিরুদ্ধে। এই দুই ম্যাচে নেইমারহীন ব্রাজিল।

আরও পড়ুনFIFA World Cup 2022, Neymar Jr: ১২ ফাউলেই কি বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ নেইমারের? বুক কাঁপছে ব্রাজিলের!

২০১৪ এবং ২০১৮ সালের পর জীবনের তৃতীয় বিশ্বকাপ খেলতে নামছেন তিনি। তবে ২০২৬ বিশ্বকাপে তাঁকে হয়তো আর দেশের জার্সিতে নাও দেখা যেতে পারে। কাতার উড়ে যাওয়ার আগে নেইমার তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দেন। নেইমার এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলব। আমি এই নিয়ে বাবার সঙ্গে কথা বলব। আমাদের সবসময় ফুটবল নিয়ে কথা হয়। আমি প্রতিটি ম্যাচই শেষ ম্যাচ মনে করে খেলব। কারণ কেউ জানে না কাল কী হবে। আমি পরের বিশ্বকাপে খেলব কিনা, সে ব্যাপারে কোনও গ্যারান্টি দিতে পারছি না। আমি সত্যিই জানি না। হয়তো খেলতে পারি, আবার নাও পারি। আমাদের কোচ বদলে যাবে এই বিশ্বকাপের পর। আমি জানি না নতুন যিনি আসবেন, তিনি আমাকে পছন্দ করবেন কিনা! জাতীয় দলের সঙ্গে আমার দীর্ঘ ইতিহাস। আশা করি শেষটা ভালো ভাবেই করব।'

ব্রাজিলের জার্সিতে সব চেয়ে বেশি গোল করার নজির রয়েছে কিংবদন্তি পেলের। তার ঠিক পরেই রয়েছে নেইমার। পেলে করেছেন ৭৭ গোল। নেইমারের ঝুলিতে রয়েছে ৭৫ গোল। বিশ্বকাপে দু'গোল করে তিনি পেলেকে স্পর্শ করবেন। আর তিন গোল করলে নেইমারকে ছাপিয়ে ইতিহাস লিখবেন দেশের জার্সিতে। রেকর্ডের প্রসঙ্গে নেইমার বলেন, 'ব্রাজিলের হয়ে খেলা স্বপ্নের মতো। আমি কখনও নম্বরের কথা ভাবিনি। কাউকে কখনও ছাপিয়ে যেতেও চাইনি। না ইচ্ছা ছিল রেকর্ড ভাঙারও। আমি শুধু ফুটবলই খেলতে চেয়েছিলাম।' এখন দেখার নেইমার কবে মাঠে ফেরেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.