FIFA World Cup Qatar 2022: Lionel Messi-র Argentina-কে দেখার জন্য টিকিটের হাহাকার

আসন্ন বিশ্বকাপে সবচেয়ে দামি টিকিট হবে ফাইনালের। দাম ১ হাজার ৬০০ ডলার। ভারতীয় মুদ্রায় দাম প্রায় এক লাখ টাকা।  

Updated By: May 3, 2022, 03:25 PM IST
FIFA World Cup Qatar 2022: Lionel Messi-র Argentina-কে দেখার জন্য টিকিটের হাহাকার
দেশের জার্সি গায়ে চাপিয়ে এ বার বিশ্বজয় করতে মরিয়া লিওনেল মেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৯০ মিনিটের যুদ্ধ শুরু হওয়ার আগেই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিলকে (Brazil) হারিয়ে দিল আর্জেন্টিনা (Argengtina)। এমনকি লিওনেল মেসির (Lionel Messi) দলের চাহিদার কাছে পিছিয়ে গিয়েছে জার্মানি (Germanay), ইংল্যান্ড (England) , ফ্রান্স (France) এমনকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পর্তুগাল (Portugal)। আসলে টিকিটের চাহিদার লড়াইয়ে বাকিদের অনেক পেছনে ফেলেছে দিয়েগো মারাদোনার (Diego Maradona) দেশ।

বেশি টাকা দিয়েও মানুষ রাজি একটা আর্জেন্টিনার টিকিটের জন্য। কাতার বিশ্বকাপ (FIFA World Cup Qatar 2022) শুরু হতে এখনও সাত মাস বাকি। তবে টিকিট বিক্রি নিয়ে মাতামাতি শুরু হয়ে গিয়েছে। সর্বশেষ রাউন্ডে সারাবিশ্ব থেকে মোট ২ কোটি ৩৫ লাখ টিকিটের আবেদন জমা পড়েছে।

যদিও সাধারণ মানুষের জন্য প্রায় ২০ লাখ টিকিট বরাদ্দ থাকছে। আর স্পনসর এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য বরাদ্দ থাকছে ১২ লাখ টিকিট। ২ কোটি ৩৫ লাখ আবেদনের সবচেয়ে বেশি আবেদন করা হয়েছে আর্জেন্টিনার ম্যাচগুলো দেখার জন্য। কারণ, এটাই মেসির এটা শেষ বিশ্বকাপ। ফিফা জানিয়েছে, ১৮ ডিসেম্বরের ফাইনালের পাশাপাশি সবচেয়ে বেশি আগ্রহের কেন্দ্রে থাকা চারটি ম্যাচের মধ্যে তিনটিই আর্জেন্টিনার।

সেগুলো হল, গ্রুপ পর্বে আর্জেন্টিনা বনাম মেক্সিকো, আর্জেন্টিনা বনাম সৌদি আরব এবং আর্জেন্টিনা বনাম পোল্যান্ড। অন্য ম্যাচটি হল ইংল্যান্ড বনাম যুক্তরাষ্ট্রের। তবে আবেদনকারী সবার এই ম্যাচগুলো দেখার সৌভাগ্য হবে না। যে সব ম্যাচের বরাদ্দকৃত টিকিটের চেয়ে আবেদন বেশি হবে, সে সব ম্যাচের টিকিট দেওয়া হবে লটারির মাধ্যমে।

আসন্ন বিশ্বকাপে সবচেয়ে দামি টিকিট হবে ফাইনালের। দাম ১ হাজার ৬০০ ডলার। ভারতীয় মুদ্রায় দাম প্রায় এক লাখ টাকা। আর সবচেয়ে কম দামি টিকিট থাকছে কাতারের মানুষ এবং সেখানে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদের জন্য। তারা মাত্র ১০ ডলারে গ্রুপ পর্বের ম্যাচের টিকিট কিনতে পারবেন। টিকিট নিয়ে লটারির ফলাফল প্রকাশ শুরু হবে আগামী ৩১ মে।

আগামী ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে শুরু হবে কাতার বিশ্বকাপ। ফাইনাল ১৮ ডিসেম্বর।

আরও পড়ুন: IPL 2022: KKR-এ র পাঁচ বছরের পুরনো সদস্য Rinku Singh- কে ‘নবাগত’ বলে অহেতুক বিতর্কে Shreyas Iyer

আরও পড়ুন: Eid Mubarak 2022: MS Dhoni-র মুখে বিরিয়ানি-সিমুই, ঈদ পালন করল Chennai Super Kings

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.