close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

জীবনের স্মরণীয় দিনে বড় উপহার পেলেন কোহলি, কোটলায় এবার 'বিরাট স্ট্যান্ড'

২০০৮ সালের ১৮ অগাস্ট ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ক্রিকেটে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন কোহলি।

Updated: Aug 18, 2019, 07:47 PM IST
জীবনের স্মরণীয় দিনে বড় উপহার পেলেন কোহলি, কোটলায় এবার 'বিরাট স্ট্যান্ড'

নিজস্ব প্রতিবেদন : ১৮ অগাস্ট তাঁর জীবনের স্মরণীয় দিন। আজ থেকে ১১ বছর আগে আজকের দিনেই একদিনের ক্রিকেটের প্রথম ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলি। ১১ বছরে বিরাট কোহলি অনেক বদলেছেন। তিনি এখন ভারতীয় দলের অধিনায়ক। ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি। সেইসঙ্গে একদিনের ক্রিকেটে কোহলি এখন ৪৩টি সেঞ্চুরির মালিক। একদিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সেঞ্চুরি সংখ্যা ৪৯। বলাবাহুল্য, মাস্টার ব্লাস্টারের এই রেকর্ড ছোঁয়া বিরাটের কাছে এখন স্রেফ সময়ের অপেক্ষা। 

আরও পড়ুন- কনকাশন! লর্ডস টেস্ট থেকে ছিটকে গেলেন স্মিথ, টেস্ট ক্রিকেটে প্রথম পরিবর্ত ক্রিকেটার মারনাস ল্যাবুশেন

জীবনের অন্যতম স্মরণীয় দিনে বিরাট কোহলি পেলেন বড় উপহার। বিরাটকে বড়সড় উপহার দেওয়ার কথা ঘোষণা করল দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসেয়েশন। দিল্লির ফিরোজ শাহ কোটলায় এবার হচ্ছে বিরাট কোহলি স্ট্যান্ড। সব থেকে কমবয়সী ভারতীয় ক্রিকেটার হিসাবে কোহলি এই সম্মান পেতে চলেছেন। ১২ সেপ্টেম্বর বিরাট কোহলি স্ট্যান্ড-এর উদ্বোধন হবে। ২০০৮ সালের ১৮ অগাস্ট ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ক্রিকেটে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন কোহলি। সেই ম্যাচে অবশ্য তিনি বড় রান পাননি। মাত্র ১২ রানে আউট হয়েছিলেন।

আরও পড়ুন-  করুনারত্নের দুরন্ত সেঞ্চুরি; গল টেস্টে কিউইদের হারিয়ে ভারতের সুবিধে করে দিল শ্রীলঙ্কা!

বিরাট কোহলি স্ট্যান্ড উদ্বোধনের দিন ভারতীয় দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করেছে ডিডিসিএ। সেদিন অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের মন্ত্রী কিরেন রিজিজুকে আমন্ত্রণ জানানো হবে। ফিরোজ শাহ কোটলায় বিষেণ সিং বেদি ও মোহিন্দর অমরনাথের নামে স্ট্যান্ড রয়েছে। বীরেন্দ্র শেহবাগ ও অঞ্জুম চোপড়ার নামে রয়েছে গেট। ফিরোজ শাহ কোটলার হল অফ ফেম রয়েছে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খান পতৌদির নামে।