মেসি-রোনাল্ডো-এমবাপেদের ভাগ্য এবার আপনাদের হাতে!

এবার ফিফার 'দ্য বেস্ট' ফুটবলার কে বেছে নেবেন আপনিই।

Updated By: Jul 24, 2018, 02:06 PM IST
মেসি-রোনাল্ডো-এমবাপেদের ভাগ্য এবার আপনাদের হাতে!

নিজস্ব প্রতিবেদন : টানা দু'বার ফিফার বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি পারবেন এবার হ্যাটট্রিক করতে? মেসি কি পারবেন এই শ্রেষ্ঠত্বের শিরোপা ছিনিয়ে নিতে? না কি লুকা মদ্রিচ কিংবা কিলিয়ান এমবাপে চমকে দেবেন সবাইকে? জানা নেই এখনও। তবে জানা আছে, তা হল- চাইলে আপনিও এই চমকে অংশ নিতে পারেন!

আরও পড়ুন - ওজিলের অভিযোগ উড়িয়ে দিল জার্মান ফুটবল সংস্থা!

মেসি, রোনাল্ডো, মদ্রিচ, এমবাপেদের ভাগ্য এবার কার্যত আপনার হাতেই। বিশ্বাস হচ্ছে না তো? তাহলে জানুন, এবার ফিফার 'দ্য বেস্ট' ফুটবলার কে বেছে নেবেন আপনিই। ফিফাই সে সুযোগ করে দিচ্ছে। ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার, 'দ্য বেস্ট'-এর মনোনয়নের তালিকা মঙ্গলবারই ঘোষণা করবে ফিফা। এরপর নির্বাচনের দায়িত্ব সবার। ফিফা জানিয়েছে, ছেলে ও মেয়েদের ফুটবলের বর্ষসেরা ফুটবলার এবং কোচের জন্য যাঁরা মনোনীত হবেন তাঁদের সংক্ষিপ্ত তালিকা দেওয়া হবে ফিফার সরকারি ওয়েবসাইট FIFA.com-এ। পাশাপাশি, তিনটি জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট তথা ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ( Twitter, Facebook, Instagram. ) ফিফার পেজে নজর রাখতে বলা হয়েছে যাবতীয় তথ্যের জন্য।

আরও পড়ুন - রাহুলের 'সিক্রেট ক্রাশ' দিশা পটানি!

২০১৭ সালের ৩ জুলাই থেকে ২০১৮ সালের ১৫ জুলাই পর্যন্ত সময়টা বেছে নেওয়া হয়েছে পুরুষ বিভাগে সেরা ফুটবলার নির্বাচনের জন্য। আর মেয়েদের ক্ষেত্রে সেটা ৭ আগস্ট, ২০১৭ থেকে ২৪ মে, ২০১৮ পর্যন্ত। ফুটবলার নির্বাচন করেছেন প্রাক্তন বিশ্বজয়ী তারকা লোথার ম্যাথাউজ, রোনাল্ডো-সহ ফুটবল জগতের এক ঝাঁক দিকপালরা। এরপরের দায়িত্ব আপনার। ২৪ জুলাই থেকে ১০ অগস্ট-এর মধ্যে আপনার বিচারে যিনি সেরা, তাঁকে ভোট দেওয়ার সুযোগ পাবেন আপনি। ফিফার ওয়েবসাইটে এই সুযোগ থাকছে সকলের জন্য। ২৪ সেপ্টেম্বর লন্ডনে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে এ বছরে ফিফার 'দ্য বেস্ট' ফুটবলারের নাম।