Tite | Brazil: ছিনতাইবাজের হাতে সর্বস্ব খোয়ালেন তিতে! দেশকে কাপ জেতাতে পারেননি তাই...

Former Brazil boss Tite  was the victim of robbery: দেশকে জেতাতে পারেননি বিশ্বকাপ। তিতেকে নিয়ে এই ক্ষোভ ব্রাজিলের ছিনতাইবাজেরও। তিতের চেইন চুরি করার সময় ছিনতাইবাজও তার অসন্তোষ ব্যক্ত করে গেলেন!

Updated By: Dec 25, 2022, 05:59 PM IST
Tite | Brazil: ছিনতাইবাজের হাতে সর্বস্ব খোয়ালেন তিতে! দেশকে কাপ জেতাতে পারেননি তাই...
তিতের সঙ্গে ঘটে গেলে অনভিপ্রেত দুর্ঘটনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হেক্সা অভিযান শেষ পর্যন্ত অধরাই থেকে গিয়েছে ব্রাজিলের। কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার (Brazil vs Croatia) বিরুদ্ধে হেরে, বিদায় নিতেই ব্রাজিল (Brazil) কোচের দায়িত্ব ছেড়েছেন তিতে (Tite)। যদিও তিনি আগেই বলেছিলেন যে, বিশ্বকাপ ফল যাই হোক না কেন, তিনি আর দায়িত্ব সামলাবেন না। ব্রাজিলের মানুষ ফুটবল নিয়ে বাঁচেন, ফুটবলের জন্য মরতে পারেন। ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে পারেননি তিতে, এবার সেই ক্ষোভ উপরে দিল এক ছিনতাইবাজও। রিওর রাস্তায় ভোর ছ'টায় মর্নিং ওয়াক করছিলেন তিতে। আর সেখানেই তিতের গলা থেকে চেইন টেনে নিয়ে চম্পট দেয় সেই ছিনতাইবাজ। যাওয়ার আগে তিতেকে সে বলে যায় যে, দেশকে কাপ না জেতানোর অসন্তোষ সে মনের মধ্যে পুষে রেখেছে। এমনটাই রিপোর্ট একাধিক বিদেশি মিডিয়ার। তিতের কোচিংয়ে ব্রাজিল ২০২৯ সালে কোপা আমেরিকা জেতে। দুই বছর পর রানার্স হয় ব্রাজিল। যদিও তিতের কোচিংয়ে ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে ব্যর্থ হল ব্রাজিল। শেষ আট থেকেই নিতে হল বিদায়।  

আরও পড়ুনWatch | Argentina | Lionel Messi: 'ভ্যামোস আর্জেন্টিনা'; মেসির ফ্যানরা এই ভিডিয়োতেই ডুবে যাবেন বড়দিনে!

ম্যাচ শেষ হওয়ার পর সাংবাদিক বৈঠকে এসেই তিতে বলে দিয়েছিলেন, 'আমার বৃত্ত সম্পূর্ণ হয়েছে। দায়িত্ব ছাড়ছি।' এরপরই মনে করিয়ে দেন বছরের শুরুতেই করা নিজের ভবিষ্যদ্বাণী। ফের বলেন, 'ফেব্রুয়ারিতেই বলে দিয়েছিলাম বিশ্বকাপের পর আর দায়িত্বে থাকব না। আমি এক কথার মানুষ।' তবে অবসরের কথা শোনালেও তিতে-কে বেশ কয়েকবার চোখা চোখা প্রশ্নের বাউন্সার হজম করতে হল। ১০৫ মিনিটে নেইমার গোল করার পর কেন ১১৭ মিনিটে গোল হজম করতে হল? কেন শেষ দিকে রক্ষণের উপর জোর দেওয়া হয়নি? নেইমার দলের সেরা শুটার হলেও তাঁকে টাইব্রেকারের সময় পাঁচ নম্বরে রাখা হয়েছিল? এমন প্রশ্ন উড়ে এসেছিল তিতে-র কাছে। তিনি নিজের মতো সাফাই দিলেন। তবে এতে লাভ তো কিছুই নেই। কারণ ব্রাজিল যে বিশ্বকাপ থেকে ফের একবার ছিটকে গেল। পাঁচবারের বিশ্বজয়ী ঘাড়ে গত ২০ বছর ধরে চেপে বসা 'ভূত' এখনও নামল না। ২০০৬ থেকে ২০২২, প্রতিবার ইউরোপের দলগুলোর কাছে নক আউট পর্বে হেরে এক লজ্জার রেকর্ড গড়ল সেলেকাওরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Tags:
.