Allan Donald: কিংবদন্তি পেসার তাঁর টিমে সব ফরম্য়াটে এই ভারতীয়কেই চান!

অ্যালান ডোনাল্ড মজে আছেন  জসপ্রীত বুমরার প্রতিভায়।

Updated By: Jan 19, 2022, 04:33 PM IST
Allan Donald: কিংবদন্তি পেসার তাঁর টিমে সব ফরম্য়াটে এই ভারতীয়কেই চান!
অ্যালান ডোনাল্ড

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব ক্রিকেটকে একের পর এক আগুনে ফাস্ট বোলার দিয়ে এসেছে দক্ষিণ আফ্রিকা। সেই তালিকায় তো বটেই, এমনকী সর্বকালের সেরা জোরে বোলারদের মধ্যেই একজন অ্যালান ডোনাল্ড (Allan Donald)। বিপক্ষের কাছে তিনি ত্রাস ছিলেন। আর এই ডোনাল্ডই এখন মজেছেন ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরায় (Jasprit Bumrah)। কিংবদন্তি প্রাক্তন প্রোটিয়া পেসার বলেই দিলেন যে, তাঁর টিমে সব ফরম্য়াটে তিনি বুমরাকেই চান।

এক ব্রিটিশ দৈনিকে ডোনাল্ড এই সময়ের সেরা বোলারদের প্রসঙ্গে বলেছেন, "সব ফরম্যাট মিলিয়ে কাগিসো রাবাদা আর জসপ্রীত বুমরাকে বেছে নেব আমি। তবে এগিয়ে রাখব বুমরাকে। যেভাবে ও সব ফরম্যাটে নিজেকে মানিয়ে নিয়েছে তা অসাধারণ। সবাই ওর কথা বলছে। দুর্দান্ত স্কিল রয়েছে বুমরার। আমি ওকে দেখছিলাম, ওরকম একটা রান-আপের পর যেভাবে বলটা রিলিজ করে তা মোহিত করার মতো। এই মুহূর্তে ওর মতো কোনও বেলারের কবজি র মোচড় নেই।  যেভাবে ক্রিকেটের সব ফরম্যাটে ও ইয়র্কার দেয় তা তারিফ করার মতো। ও জানে টেস্ট ক্রিকেটেও কখন ইয়র্কার দিতে হয়। আমার মনে হয় না আমি এরকম কোনও তরুণ ফাস্ট বোলার দেখেছি বলে। ওকে প্রথম দেখেই মনে হয়েছিল ছেলেটার হাতে প্রকৃত গতি আছে। আর এখন বুমরাকে দেখে বলতে পারি আমার টিমে সব ফরম্যাটে ও থাকবে।" 

আরও পড়ুন: ICC Test Rankings: Babar Azam-কে পিছিয়ে দিয়ে উপরে উঠতে শুরু করলেন Virat Kohli

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। বিগত চার বছরে বুমরা লাল বলের ক্রিকেটেও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। আজ তিনি সব ফরম্যাটেই দেশের অন্যতম সেরা যোদ্ধা হয়ে উঠেছেন। নিঃসন্দেহে আহমেদাবাদের বছর আঠাশের জোরে বোলার বিশ্ববন্দিত। গতবার দক্ষিণ আফ্রিকা সফরে এসে বুমরা তিন ম্যাচের টেস্ট সিরিজে ১৪ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। বাইশ গজকে বুঝিয়ে দেন যে, এবার বিদেশের মাটিতেও তিনি কামাল দেখানোর জন্য় প্রস্তুত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.