বৃষ্টিভেজা ট্র্যাকে উল্টে গেল গাড়ি, হাসপাতালে জীবনযুদ্ধ লড়ছেন F1 তারকা বিয়ানচি

Updated By: Oct 5, 2014, 09:19 PM IST
বৃষ্টিভেজা ট্র্যাকে উল্টে গেল গাড়ি, হাসপাতালে জীবনযুদ্ধ লড়ছেন F1 তারকা বিয়ানচি

 

ওয়েব ডেস্ক: রবিবার জাপানিস গ্রাঁ পিক্সে মর্মান্তিক দুর্ঘটনা। বৃষ্টিভেজা ট্র্যাকে গাড়ির চাকা উল্টে দুর্ঘটনার মুখে পড়লেন টিম মারুশিয়ার চালক জুলেস বিয়ানচি। দুর্ঘটনার জেরে হাসপাতালের আইসিইউতে ভর্তি করতে হয় বিয়ানচিকে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। এই দুর্ঘটনার জন্য পোডিয়ামে কোনও উচ্ছ্বাসপ্রকাশ করা হল না। নিঃশব্দে পুরস্কার নিলেন এই গ্রাঁ পিক্সের চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটন। জিতেও হ্যামলিটনের মুখে উদ্বেগের ছায়া। গোটা এফ ওয়ান বিশ্ব এখন বিয়ানচির দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনায় মগ্ন। ডাক্তাররা অবশ্য এখনও কোনও আশার খবর দিতে পারেননি।

টাইফুন আসার কারণে এই রেস শুরু হওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল।  ফিলিপ মাসার মত ড্রাইভার বলেছিলেন, যাতে এমন দুর্যোগপূর্ণ আবহাওয়া এই রেস বাতিল করা হয়। বৃষ্টিভেজা ট্র্যাকেই শুরু হয় রেস। ৪৬ তম ল্যাপে ঘটে দুর্ঘটনা। গাড়ির চাকা পিছলে গিয়ে গোটা গাড়িটা হাওয়ায় ঘুরতে থাকে।

বিয়ানচির গাড়িটি সম্পূর্ণ ভেঙেচুরে যায়। অচৈতন্য- রক্তাক্ত অবস্থা তাঁকে গাড়ি থেকে বের করে আনা হয়। এই ট্র্যাকেই সোউবের দলের ড্রাইভার আদ্রিয়ান সুটিল দুর্ঘটনার মুখে পড়ে রেস থেকে ছিটকে যান। এরপরেই ঘটে মারাত্মক দুর্ঘটনা।

২৩ বছরের এই তারকা এফওয়ান চালকের বাবা জানান,  বিয়ানচির মাথায় অস্ত্রপচার করা হবে বপলে ডাক্তাররা জানিয়েছেন।