UEFA EURO 2020: স্লোভাকিয়াকে হারিয়ে নক আউটের আশা উজ্জ্বল করল সুইডেন

এমিল ফ্রসবার্গ পেনাল্টিতে দুরন্ত শট নিলেন।

Updated By: Jun 18, 2021, 09:39 PM IST
UEFA EURO 2020: স্লোভাকিয়াকে হারিয়ে নক আউটের আশা উজ্জ্বল করল সুইডেন

নিজস্ব প্রতিবেদন: এমিল ফ্রসবার্গের গোলে সুইডেন ১-০ হারাল স্লোভাকিয়াকে। শুক্রবার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে ‘ই’ গ্রুপের এই ম্যাচটি জিততে পারলে স্লোভাকিয়ার শেষ ষোলো নিশ্চিত হয়ে যেত। উল্টে তাদের হারিয়ে সুইডিশরা নক আউট পর্বের আশা উজ্জ্বল করল এদিন। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আসরে ৩৬৫ মিনিট পর গোলের দেখা পেল এদিন সুইডেন। এর আগে ২০১৬ সালের ইউরো কাপে তারা শেষবার গোল করেছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে।

এদিন ম্যাচের প্রথমার্ধে কোনও দলই বলার মতো কোনও সুযোগ তৈরি করতে পারেনি। বিরতির পর ফিরে এসে খেলার গিয়ার বদলে ফেলে সুইডিশরা। ম্যাচের ৫৯ মিনিটে সুইডিশ ডিফেন্ডার লুডউইগ অগাস্টিনসনের দুরন্ত হেড ঝাঁপিয়ে রুখে দেনে স্লোভাকিয়ার গোলকিপার মার্টিন দুব্রাভকা। কিন্তু ৭৭ মিনিটেই ম্যাচের ভাগ্য লিখে দেন ফ্রসবার্গ। বক্সের মধ্যে সুইডেনের ফরোয়ার্ড রবিন কোয়াইসনকে ফাউল করে বসেন দুব্রাভকা। অবধারিত পেনাল্টি পেয়ে যায় সুইডেন। আর গোল করতে কোনও ভুলই করলেন না ফ্রসবার্গ। ম্যাচের বাকি সময়ে বাকি সময়ে ব্যবধান বজায় রেখে জিতে মাঠ ছাড়ে সুইডেন। 

আরও পড়ুন: UEFA EURO 2020: Yarmolenko বললেন কোলা-বিয়ার দুই লাগবে তাঁর! Ronaldo-Pogba দের উল্টো পথে ইউক্রেন স্টার

‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে চলে এল সুইডেন। একটি জয় ও একটি ড্রয়ের সুবাদে ৪ পয়েন্ট নিয়ে মগডালে তারা। সমসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্লোভাকিয়া। এক ম্যাচ থেকে স্পেনের পয়েন্ট ১, পোল্যান্ড খাতা খোলেনি কোনও। আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে খেলবে সুইডেন, ওদিনই অন্য ম্যাচে স্লোভাকিয়ার মুখোমুখি স্পেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)