EXPLAINED | Hardik Pandya's ODI Future: তাঁকে করতেই হবে এই কাজ, গৌতম গম্ভীরের ফোনে নিদান! হার্দিকের ভবিষ্যৎ মেঘাচ্ছন্ন?

Hardik Pandya's ODI Future: কোন পথে হার্দিক পাণ্ডিয়ার ওডিআই ভবিষ্যৎ, গৌতম গম্ভীর ফোন করে জানিয়ে দিলেন সাফ নিদান। এবার ভুবনজয়ী অলরাউন্ডারকে করতেই হবে এই কাজ।  

Updated By: Jul 19, 2024, 04:21 PM IST
EXPLAINED | Hardik Pandya's ODI Future: তাঁকে করতেই হবে এই কাজ, গৌতম গম্ভীরের ফোনে নিদান! হার্দিকের ভবিষ্যৎ মেঘাচ্ছন্ন?
হার্দিকের আগামীর নীলনকশা বানিয়ে দিলেন গৌতম গম্ভীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বার্বাডোজে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ী ভারতীয় দলের তিনিই ছিলেন ভাইস-ক্য়াপ্টেন। এমনকী রোহিত শর্মা (Rohit Sharma) আন্তর্জাতিক আঙিনায় সংক্ষিপ্ত ফরম্য়াটকে আলবিদা বলার পর হার্দিক পাণ্ডিয়াকেই (Hardik Pandya) দেখা হচ্ছিল আগামীর টি-২০আই অধিনায়ক হিসাবে। কিন্তু অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়েও পিছিয়ে পড়েন হার্দিক। বাজিমাত করেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচ গম্ভীর ও নতুন টি-২০ অধিনায়কের উদয়।  

আরও পড়ুন : শুধু এই শর্তেই মিলবে টেস্টে সুযোগ, চরম সিদ্ধান্ত শোনাল বোর্ড

টি-২০ দলে সুযোগ পেলেও শ্রীলঙ্কায় হার্দিকের জায়গা হয়নি ওডিআই দলে। ভারতীয় দলে কোনও ফরম্য়াটেই সুযোগ পাওয়া রীতিমতো কঠিন। বিষয়টি একেবারেই পার্কে ঘুরে বেড়ানোর মতো নয়। সেটা ক্রিকেটের তিন সংস্করণের মধ্য়েই প্রযোজ্য়। বিগত কয়েক বছর ধরেই বিসিসিআই সচিব জয় শাহ একটি বিষয়ের উপর অত্য়ন্ত জোর দিয়েছেন। কোনও ক্রিকেটার যদি জাতীয় দলের হয়ে না খেলেন, তাহলে তাঁকে বাধ্য়তামূলক ভাবে খেলতে হবে ঘরোয়া ক্রিকেট। আর এই নিদান উপেক্ষা করেই ঈশান কিশান ও শ্রেয়স আইয়ার বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন। এই নিয়ম লাগু হবে না একমাত্র বিরাট-রোহিত ও জসপ্রীত বুমরার জন্য়। তাঁদের কাছে টেস্ট ও ওডিআই খেলাটা ইচ্ছার উপর। 

হার্দিকের সেই সৌভাগ্য় নেই। হার্দিককে বরোদার হয়ে বিজয় হাজারে ট্রফি খেলতেই হবে। এক সর্বভারতীয় মিডিয়ার রিপোর্টে এক বিসিসিআই সূত্রকে উদ্ধৃত করে লেখা হয়েছে, 'গৌতম গম্ভীর সাফ হার্দিকেক ফোন করে বলে দিয়েছেন যে, ওডিআই-তে তাঁকে ১০ ওভার বল করতেই হবে। সেভাবেই তাঁকে দেখা হচ্ছে।' হতে পারেন হার্দিক অলরাউন্ডার। কিন্তু তাঁকে বিভিন্ন সময়ে চোট-আঘাতের জন্য় বোলিং থেকে বিরত থাকতে হয়েছে। ফলে এবার বোলিং ফিটনেসের পরীক্ষায় পাশ করতে হবে ঘরোয়া ক্রিকেট খেলেই। তাহলেই বিশ্বকাপজয়ীর ওডিআই দলের দরজা খুলে যাবে। ভারতের সামনে এখন ঠাসা ক্রীড়াসূচি।

আরও পড়ুন: নেতৃত্বের দৌড়ে এগিয়েও পপাত চ! কীভাবে হার্দিককে মাত সূর্যর? এল চাঞ্চল্যকর রিপোর্ট!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.