Gautam Gambhir: এই ৫ শর্তেই বসছেন হটসিটে, দলে ঢুকেই ৪ মহারথীকে সরাবেন! কাঁপুনি ধরানো নীলনকশা জিজি-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) শুধু শেষ হওয়ার অপেক্ষায় বিসিসিআই (BCCI)। দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসানের সঙ্গেই শুরু হয়ে যাবে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) এক নতুন যুগ! এই কথা আজ দিনের আলোর মতোই পরিষ্কার। যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরের একদফা সাক্ষাৎকারও নিয়ে ফেলেছে। আর গম্ভীর সেখানেই সাফ জানিয়ে দিয়েছেন যে, বিশেষ ৫ শর্তপূরণ হলেই গম্ভীর নেবেন রোহিত শর্মাদের (Rohit Sharma) দায়িত্ব। ভারতীয় ক্রিকেটের আমূল বদলের জন্য় একেবারে চমকে দেওয়া নীলনকশা তৈরি করেছেন জিজি। দেশের প্রাক্তন ওপেনার ও জোড়া বিশ্বকাপ জয়ী যে সব শর্ত দিয়েছেন, তা শুনলে চমকে যাবেন ভারতীয় ক্রিকেট অনুরাগীরা। নবভারত টাইমসের নতুন রিপোর্ট রীতিমতো চমকে দিয়েছে। 

আরও পড়ুন: এবারই তো খেলা! হাইভোল্টেজ মেগাফাইটে ভারত-অস্ট্রেলিয়া, জানুন খেলা দেখার সব রাস্তা

যে ৫ শর্তে গৌতম গম্ভীর বসছেন হটসিটে:

১) টিম ইন্ডিয়ার ক্রিকেট পরিচালনার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ চান গম্ভীর

২) গৌতম বেছে নেবেন নিজের পছন্দ মতো সাপোর্ট স্টাফ। এখন ভারতের ব্য়াটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরম মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলীপ।

৩) তিন নম্বর শর্তই হতে চলেছে সবচেয়ে বিতর্কিত। ভারতীয় দলের চার সিনিয়র ক্রিকেটারকে দল থেকে বাদ দিতে চলেছেন তিনি। তাঁরা হলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামি। ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলা চ্য়াম্পিয়ন্স ট্রফিতে যদি এই চার ক্রিকেটার পারফর্ম করতে না পারেন, তাহলে তাঁদের হয়তো ভুলতে হতে পারে কোনও এক ক্রিকেটীয় ফরম্য়াট। 
 
৪) গম্ভীর চাইছেন টেস্টের জন্য় একেবারে আলাদা একটি দল।
 
৫) গম্ভীর এখন থেকেই ২০২৭ বিশ্বকাপের রোডম্য়াপ তৈরি করতে শুরু করে দেবেন।

   
ভারতীয় ক্রিকেট ২০২৪-২৫ মরসুমের ঘরোয়া ক্রিকেটের সূচি ঘোষণা করে দিয়েছে আগেই। ভারত প্রথমে পদ্মাাপারের দেশকে আমন্ত্রণ জানাচ্ছে জোড়া টেস্ট ও তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলার জন্য়। সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে ভারত-বাংলাদেশ। বাংলাদেশ ফিরে গেলে আসছে কিউয়িরা। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে। তিন টেস্ট খেলবে ভারত-নিউ জিল্য়ান্ড। আগামী বছরের প্রথম মাসেই আসছেন ব্রিটিশরা। রোহিত শর্মাদের সঙ্গে তাঁরা পাঁচটি টি-২০ ও তিনটি ওয়ানডে খেলবে। খেলা চলবে জানুয়ারি-ফেব্রুয়ারি উইন্ডো জুড়ে।

চলতি বছরের শেষের দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আগামী বছর রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য়ও লড়বে ভারত। তিন ফরম্য়াটে বিশ্বের অন্য়তম সেরা দলের কোচ হওয়া মোটেই সহজ নয়। প্রত্য়াশার চাপ থাকবে গগনচুন্বী। ২০২৭ সাল পর্যন্ত কোচের রাতের ঘুম উড়বে। ফলে অনেকে এই কঠিন চ্য়ালেঞ্জ নিতেও ভাবছেন বারবার। টি-২০ বিশ্বকাপ শেষ হলেই দ্রাবিড় ও তাঁর সাপোর্ট স্টাফদের মেয়াদ শেষ হবে।

আরও পড়ুন: বিশ্বকাপে বুকড ৬০ ঘর! নিউ ইয়র্কের হোটেলেই বাবরদের চলত... চমকে দেওয়া কুকীর্তি ফাঁস

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

English Title: 
Gautam Gambhir could axe Virat Kohli & Rohit Sharma After Becoming Head Coach Of Team India
News Source: 
Home Title: 

এই ৫ শর্তেই বসছেন হটসিটে, দলে ঢুকেই ৪ মহারথীকে সরাবেন! কাঁপুনি ধরানো নীলনকশা জিজি-র

Gautam Gambhir: এই ৫ শর্তেই বসছেন হটসিটে, দলে ঢুকেই ৪ মহারথীকে সরাবেন! কাঁপুনি ধরানো নীলনকশা জিজি-র
Caption: 
গম্ভীরের নীলনকশায় কাঁপুনি ভারতীয় ক্রিকেটে
Yes
Is Blog?: 
No
Section: