WATCH | Gautam Gambhir Holds First Practice Session: ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের সূচনা, টিম ইন্ডিয়ার প্রশিক্ষণ এখন ভাইরাল

Gautam Gambhir Holds First Practice Session: গৌতম গম্ভীরের প্রশিক্ষণে ভারতীয় দল সারল প্রথম প্র্যাকটিস সেশন। সেই ভিডিয়ো এখন ভাইরাল হয়ে গেল।  

Updated By: Jul 23, 2024, 08:31 PM IST
WATCH | Gautam Gambhir Holds First Practice Session: ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের সূচনা, টিম ইন্ডিয়ার প্রশিক্ষণ এখন ভাইরাল
গম্ভীর শুরু করে দিলেন কাজ, ভিডিয়ো এখন ভাইরাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসান হয়েছে। এবার শুরু ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচ হিসেবে গম্ভীরের উদয় হল। শ্রীলঙ্কায় চলে এসেছে টিম। গম্ভীরের তত্ত্বাবধানে হয়ে গেল প্রথম অনুশীলনও। বিসিসিআই (BCCI) সেই ভিডিয়ো শেয়ার করতেই ভাইরাল হয়ে গেল।

আরও পড়ুন: গুরুপূর্ণিমায় বিতর্কিত মহারাজের চরণতলে ফের দেশের বিশ্বকাপজয়ী ক্রিকেটার!

শ্রীলঙ্কায় পৌঁছেই কোনও সময় নষ্ট না করে সূর্যকুমার যাদবরা অনুশীলন শুরু করে দিলেন। মঙ্গলবার থেকেই গা ঘামানোর প্রক্রিয়া শুরু করিয়ে দিলেন নতুন হেডমাস্টার জিজি। সূর্যকুমার ও হার্দিক পান্ডিয়ার মধ্য়ে অধিনায়কত্ব ইস্য়ুতে একটা ফাটল তৈরি হয়েছিল বলেই মনে করা হয়েছিল। কিন্তু বাস্তবে তা একদমই ফুটে উঠল না। হার্দিক-সহ পুরো টিমকেই অত্য়ন্ত ফুরফুরে দেখাল। হাসি-ঠাট্টাও চলল দেদারে। এদিন গম্ভীর এক এক করেই সবার সঙ্গে কথা বলেছেন। সঞ্জু স্য়ামসনকেও বেশি কিছু ক্রিকেটীয় শট দেখিয়েছেন। গম্ভীরের সঙ্গে টিম বন্ডিং সেশনও ভালো মতোই হয়ে গিয়েছে, প্রথম দিনের ভিডিয়ো দেখেই তা বোঝা যাচ্ছে।

ঘটনাচক্রে দ্রাবিড়ের সাপোর্ট স্টাফদের মধ্য়ে ফিল্ডিং কোচ টি দিলীপ দায়িত্বে বহাল থাকছেন। কারণ তিনি দারুণ কাজ করেছেন। এই মুহূর্তে ভারত বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডিং টিম। এই নিয়ে কোনও সন্দেহ নেই। অন্য়দিকে সাইরাজ বাহুতুলে শ্রীলঙ্কায় রয়েছেন অন্তর্বতী বোলিং কোচ হিসাবে (যিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত)। তাহলে শ্রীলঙ্কায় দুই ফরম্য়াট মিলিয়ে ডজন ম্য়াচের জন্য় গম্ভীরের সহকারি কোচ হয়েছেন অভিষেক নায়ার ও রায়ান টেন ডসখাতে। কলকাতা নাইট রাইডার্সকে চলতি মরসুমে আইপিএল জেতানোর নেপথ্য়ে ছিলেন গম্ভীর-অভিষেক-রায়ান। শ্রীলঙ্কায় আইপিএল জেতানোই ত্রিমূর্তি রয়েছেন।

আরও পড়ুন: ছেড়েছেন T20I, ৫০ ওভারে বাদ না অস্তাচলে? এটাই নিদান নির্বাচক প্রধানের!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.