ধোনির সাদা দাড়ি নিয়ে আপত্তি জানালেন গম্ভীর

এখন তাঁর গালভর্তি সাদা দাড়ি। আপাতত এটাকেই ট্রেন্ড করতে চাইছেন এমএসডি। 

Updated By: Jul 15, 2018, 02:55 PM IST
ধোনির সাদা দাড়ি নিয়ে আপত্তি জানালেন গম্ভীর

নিজস্ব প্রতিনিধি : দাড়ি দিয়ে যায় চেনা। হ্যাঁ সত্যি। কোহলির ভারতীয় দলের প্রায় প্রত্যেককে আপনি শুধুমাত্র দাড়ি দিয়েই চিনে ফেলতে পারেন। ট্রিম করে যত্নে রেখে দেওয়া দাড়ি দলের প্রায় প্রতিটা সদস্যের। দাড়ি রাখার এই ট্রেন্ড মূলতচালু হয়েছে বিরাটের আমলে। সেই ট্রেন্ড থেকে বাদ যাননি মহেন্দ্র সিং ধোনিও। এর আগেও ধোনিকে এক গাল দাড়ি রাখা অবস্থায় দেখা গিয়েছে। দেখা গিয়েছে বিভিন্ন স্টাইলিশ চুলের ছাঁটে। ইংল্যান্ড সফররত ধোনি কিন্তু এবার একটু অন্যরকম দাড়ি রেখেছেন। এখন তাঁর গালভর্তি সাদা দাড়ি। আপাতত এটাকেই ট্রেন্ড করতে চাইছেন এমএসডি। অনেকে ধোনির এই নতুন লুক নিয়ে বাহবা দিয়েছে। অনেকে আবার বলেছেন, অবসর না নেওয়া একজন ক্রিকেটারের গালে কখনওই সাদা দাড়ি মেনে নেওয়া যায় না। দ্বিতীয় সারির দলে পড়ছেন গৌতম গম্ভীর। ধোনির এই সাদা দাড়ির লুকস নিয়ে তিনি সওয়াল করলেন।

আরও পড়ুন-  কোহলির গোটা দলকে ইয়ো ইয়ো টেস্টে হারালেন শেহবাগের ভাগ্নে

চারিদিকে যখন একদিনের ম্যাচে ইংল্যান্ডের কাছে ভারতের হার নিয়ে আলোচনা চলছে। গম্ভীর তখন পড়েছেন ধোনির দাড়ি নিয়ে। বলছেন, ''পাঁচ থেক দশ বছর বেশি বয়স্ক মনে হচ্ছে ধোনিকে দেখে। কারও ওকে এটা আগেই বলা উচিত ছিল। ওর যত না বয়স তার থেকে অনেক বেশি বয়স্ক লাগছে ওকে। ও তো এই বয়সেও অনেক বেশি ফিট। তা ছাড়া কিপিং করার সময়ও ও অনেক দ্রুত বলের কাছাকাছি পৌঁছতে পারছে। ফিটনেসের দিক থেকে ধোনি অনেক কমবয়সীকে টেক্কা দিতে পারে। তা হলে এরকম সাদা দাড়ি রেখে নিজেক বয়স্ক দেখানোর মানে কী? নিজেকে যেচে বয়স্ক দেখাতে চাইছে ও। একজন ক্রিকেটার এরকম সাদা দাড়ি নিয়ে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেললে দৃষ্টিকটূ লাগে। আমার মনে হয়, ধোনির অবিলম্বে এই সাদা দাড়িতে রঙ করানো উচিত। অথবা দাড়ি কেটে ফেলা উচিত।''

আরও পড়ুন-  ভারতকে ৮৬ রানে হারিয়ে সিরিজে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে খেলে একদিনের ক্রিকেটে ১০ হাজার রান সম্পূর্ণ করলেন ধোনি। চতুর্থ ভারতীয় হিসাবে তিনি এই মাইলস্টোন ছুঁলেন। এর আগে শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড় একদিনের ক্রিকেটে ১০ হাজার রানের মালিক হয়েছেন। এদিকে, দ্বিতীয় উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ধোনি ১০ হাজার রানের মালিক হলেন। তার আগে রয়েছেন একমাত্র কুমার সঙ্গাকরা। বিশ্ব ক্রিকেটে ১২তম ব্যাটসম্যান হিসাবে ধোনি ১০ হাজার রানের গণ্ডি পেরোলেন।

Tags:
.