UEFA EURO 2020, France vs Germany : ফ্রান্সের কাছে জার্মানি হারবে! আগেই বলে দিয়েছিল যশোদা

ফুটবল বিশ্বকাপ হোক বা ইউরো কাপ! ম্যাচের ফলাফল আগাম জানিয়ে দিয়েছে বিভিন্ন জন্তু-জানোয়ার।

Updated By: Jun 16, 2021, 03:39 PM IST
UEFA EURO 2020, France vs Germany : ফ্রান্সের কাছে জার্মানি হারবে! আগেই বলে দিয়েছিল যশোদা

নিজস্ব প্রতিবেদন: ফুটবল বিশ্বকাপ হোক বা ইউরো কাপ! ম্যাচের ফলাফল আগাম জানিয়ে দিয়েছে বিভিন্ন জন্তু-জানোয়ার। কখনও বিড়াল, তো কখনও অক্টোপাস, তো আবার কখনও পান্ডা! ফুটবলের বড় আসরে কোনও না কোনও পশু ঠিক শিরোনামে চলে আসে ম্যাচের ভবিষ্যদ্বাণী শুনিয়ে। এবার খবরে এক অনাবাসী ভারতীয় হাতি। তার নাম যশোদা। চলতি ইউরো কাপে (UEFA EURO 2020) ফ্রান্স বনাম জার্মানি ম্যাচের ভবিষ্যৎ আগেই দেখতে পেয়েছিল ৪১ বছরের ঐরাবত। সে একটি বাক্সের মধ্যে রাখা জার্মানি ও ফ্রান্সের পতাকার মধ্যে থেকে শুঁড়ে করে ফ্রান্সের পতাকাই তুলে নিয়েছিল। জার্মানির করা আত্মঘাতী গোলে ফ্রান্স ১-০ জিতেই ইউরো অভিযান শুরু করেছে।

আরও পড়ুন: Germany-র আত্মঘাতী গোলে জয় ফ্রান্সের, রুদ্ধশ্বাস ম্যাচে সেরা পোগবা

জার্মানির হামবুর্গের টায়ারপার্ক হ্যাগেনবেক চিড়িয়াখানায় থাকে যশোদা। জার্মান মিডিয়া জানায় যে, ভারতেরই কোনও এক জঙ্গলে তার জন্ম। কোনও ভাবে সে জন্মের পর পথ হারিয়ে ফেলে। এরপর তাকে উদ্ধার করে মাইসুরুর চিড়িয়াখানায় নিয়ে যাওয়া হয়। নয়ের দশকের শুরুতে সে ভারত থেকে জার্মানিতে পাকাপাকি ভাবে চলে আসে। এরপর হামবুর্গের বাসিন্দা হয়ে যায় এই হাতি। হ্যাগেনবেক চিড়িয়াখানার কর্মী মিশেল স্মিথ জানান, "আমি চাই যশোদা ঠিকঠাক বলুক, কিন্তু একজন জার্মান হয়ে এটাই চাই যে, ওর ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হোক।" এখন দেখার জার্মানির প্রতি ম্যাচের আগে ফুটবল 'জ্যোতিষ' যশোদার অনুমান মেলে কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)