বাবার মতই ছেলেও এখন টানছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলকে

নিউজিল্যান্ড ক্রিকেট দলকে পছন্দ করেন এমন ক্রিকেটপ্রেমীর সংখ্যা কম নয়। তাঁরা কিউয়ি নন, তবুও কিউয়ি ক্রিকেটারদের পছন্দ করেন। যদিও নিউজিল্যান্ড ক্রিকেট দলকে যাঁরা পছন্দ করেন, তাঁদের একটা আফশোস রয়েছে। বড় প্রতিযোগিতার আসরে সেভাবে সাফল্য পায় না কিউয়িরা। বড়জোর সেমিফাইনালে বা ফাইনালে উঠেই জারিজুরি শেষ হয়ে যায় কিউয়িদের। এই হিসেবের মধ্যেই ১৯৯২-এর বিশ্বকাপে মার্টিন ক্রো-র দলের পারফরম্যান্স সকলের মনে আছে। ওই বিশ্বকাপে ব্যাট হাতে কিউয়িদের বড় ভরসা ছিলেন ক্রো এবং গ্রেটব্যাচ। আর বল হাতে ভরসা ছিলেন দীপক প্যাটেল। আর অলরাউন্ডার হিসেবে দলকে টেনেছিলেন রড ল্যাথাম। তিনি দেশের হয়ে ৩৩ টি একদিনের ম্যাচ খেলে অবসর নেন।

Updated By: Oct 24, 2016, 01:10 PM IST
 বাবার মতই ছেলেও এখন টানছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলকে

ওয়েব ডেস্ক: নিউজিল্যান্ড ক্রিকেট দলকে পছন্দ করেন এমন ক্রিকেটপ্রেমীর সংখ্যা কম নয়। তাঁরা কিউয়ি নন, তবুও কিউয়ি ক্রিকেটারদের পছন্দ করেন। যদিও নিউজিল্যান্ড ক্রিকেট দলকে যাঁরা পছন্দ করেন, তাঁদের একটা আফশোস রয়েছে। বড় প্রতিযোগিতার আসরে সেভাবে সাফল্য পায় না কিউয়িরা। বড়জোর সেমিফাইনালে বা ফাইনালে উঠেই জারিজুরি শেষ হয়ে যায় কিউয়িদের। এই হিসেবের মধ্যেই ১৯৯২-এর বিশ্বকাপে মার্টিন ক্রো-র দলের পারফরম্যান্স সকলের মনে আছে। ওই বিশ্বকাপে ব্যাট হাতে কিউয়িদের বড় ভরসা ছিলেন ক্রো এবং গ্রেটব্যাচ। আর বল হাতে ভরসা ছিলেন দীপক প্যাটেল। আর অলরাউন্ডার হিসেবে দলকে টেনেছিলেন রড ল্যাথাম। তিনি দেশের হয়ে ৩৩ টি একদিনের ম্যাচ খেলে অবসর নেন।

আরও পড়ুন সাঙ্গাকারাকে টপকে সেঞ্চুরি তালিকায় কোহলি এখন চারে

এবার যে নিউজিল্যান্ড দল ভারত সফরে এসেছে, সেই দলে সবথেকে ধারাবাহিক ক্রিকেটারের নামও ল্যাথাম! হ্যাঁ, টম ল্যাথাম। সেদিনের সেই রড ল্যাথামের ছেলে। একদম 'বাপ কা ব্যাটা' বলতে পারেন। টেস্ট সিরিজ এবং একদিনের সিরিজে ধারাবাহিকভাবে রান করছেন টম ল্যাথাম। যেমন ওপেনার ব্যাটসম্যান, তেমনই উইকেট কিপিং করতে পারেন। কিউয়িরা হারছে বটে। তবে, ল্যাথামের পারফরম্যান্স কিন্তু ক্রিকেটপ্রেমীদের মনে দাগ কেটে যাচ্ছে।

আরও পড়ুন  চট্টগ্রামে ইংল্যান্ডের 'উইনিং স্টোকস', নাটকীয় টেস্টে হার বাংলাদেশের