Rohit Sharma, IND vs AUS: যেন হাঁফ ছেড়ে বাঁচলেন রোহিত! বুমরার প্রসঙ্গে অকপট অধিনায়ক

২৮ বছরের বুমরা দেশের জার্সিতে শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে খেলেছেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে সফরে তিনি ছিলেন না। চোটের জন্য খেলতে পারেননি এশিয়া কাপও। অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেই নেট প্র্যাকটিস সেরে নেবেন। 

Updated By: Sep 18, 2022, 08:39 PM IST
Rohit Sharma, IND vs AUS: যেন হাঁফ ছেড়ে বাঁচলেন রোহিত! বুমরার প্রসঙ্গে অকপট অধিনায়ক
বুমরাকে পেয়ে উচ্ছ্বসিত রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের আগে ফাইনাল টাচ-আপ দেবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলে ঝালিয়ে নেবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে ম্যাচ খেলবে। মঙ্গলবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Punjab Cricket Association) অজিদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে রবিবার অর্থাৎ আজ সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন অধিনায়ক রোহিত। চোট-আঘাত সারিয়ে দলে প্রত্যাবর্তন করেছেন ভারতের এক নম্বর জোরে বোলার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সতীর্থকে পেয়ে যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন রোহিত। সাংবাদি বৈঠকে অকপট সে কথা স্বীকার করে নিলেন।

আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS : কার ইনসুইং খেলতে বারবার সমস্যায় পড়েন 'হিটম্যান'? নাম জানলে চমকে উঠবেন!

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরেই ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। বুমরার অভাব হাড়েহাড়ে টের পেয়েছে ভারত।  রোহিত এদিন বলছেন, 'বুমরা দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ প্লেয়ার। বিগত কয়েক বছর ও যেভাবে খেলেছে, অসাধারণ বললেও কম বলা হয়। ও অ্যাটাকিং বোলার। ওর মতো কেউ দলের সঙ্গে না থাকলে, ভাল হয় না। বুমরাকে ফিরে পেয়ে ভাললাগছে। আশা করব ও ফিট থাকবে এবং যতটা জোরে পারবে বল করবে। সাধারণত ও যেটা করে থাকে। ' ২৮ বছরের বুমরা দেশের জার্সিতে শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে খেলেছেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে সফরে তিনি ছিলেন না। চোটের জন্য খেলতে পারেননি এশিয়া কাপও। অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেই নেট প্র্যাকটিস সেরে নেবেন। অজিদের বিরুদ্ধে ভারতের পেস বিভাগে বুমরার সঙ্গে রয়েছেন ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও হর্ষল প্যাটেল।

আরও পড়ুন: IND vs AUS: মহাবিপাকে মোহালি! পুলিস চেয়ে বসল পাঁচ কোটি, ম্যাচ হবে তো?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.