ব্রিটিশ ক্রিকেটারকে ‘উত্তেজিত কুকুরছানা’ বলে কটাক্ষ!

 “ডিসিশন রিভিউ করা থেকে বিরত থাকা উচিত জনি বেয়ারস্টোর। ও মাঝে মাঝে উত্তেজিত কুকুরছানার মত আচরণ করে। ডিআরএস সিদ্ধান্ত নেওয়া ক্ষেত্রে দলের উচিক ওকে ব্যান করা”।

Updated By: Aug 3, 2018, 11:44 AM IST
ব্রিটিশ ক্রিকেটারকে ‘উত্তেজিত কুকুরছানা’ বলে কটাক্ষ!

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার গ্রেম সোয়ানের নিশানায় বর্তমান ইংল্যান্ড দলের উইকেট কিপার জনি বেয়ারস্টো। ভুল সিদ্ধান্ত নিয়ে ভারতীয় ইনিংসে মূল্যবাল ডিআরএস খোয়ানের জন্য বেয়ারস্টোকে ‘উত্তেজিত কুকুরছানা’ বলে কটাক্ষ করেছেন সোয়ান। বিবিসি-কে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছেন, “ডিসিশন রিভিউ করা থেকে বিরত থাকা উচিত জনি বেয়ারস্টোর। ও মাঝে মাঝে উত্তেজিত কুকুরছানার মতো আচরণ করে। ডিআরএস সিদ্ধান্ত নেওয়া ক্ষেত্রে দলের উচিক ওকে ব্যান করা”।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার সকালে। অ্যান্ডারসনের বলে মুরলি বিজয়ের এলবিডব্লিউ আবেদন নাকচ হতেই রুটকে ডিআরএস নিতে বলেন বেয়ারস্টো। থার্ড আম্পায়ার তা রিভিউ করে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত-ই বজায় রাখেন। যার ফলে দিনের শুরুতেই একটি মূল্যবান ডিআরএস নষ্ট হয় ইংল্যান্ডের। আর এতেই চটে যান প্রাক্তন ইংলিশ স্পিনার গ্রেম সোয়ান। পরে বিবিসি-কে দেওয়া তাঁর প্রিতিক্রিয়ায় সেই রাগ-ই বেরিয়ে আসে। যদিও এই বিষয়ে এখনও কোনও মন্তব্য আসেনি বেয়ারস্টোর তরফে। 

আরও পড়ুন- সবার দ্বারা স্লিপে ফিল্ডিং হয় না: আজাহারউদ্দিন

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও বাক্যযুদ্ধে জড়িয়েছেন ব্রিটিশ দলের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। সাম্প্রতিক সময়ের সবথেকে নিকটবর্তী উদাহরণ আদিল রাশিদ বনাম মাইকেল ভনের তর্যা। ভারতের বিরুদ্ধে টেস্টে ইংল্যান্ড দলে আদিল রাশিদের প্রত্যাবর্তন নিয়ে সরব হয়েছিলেন অ্যাসেজ জয়ী ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। রাশিদকে ‘নষ্ট ছেলে’ বলে তুলোধনা করেন ব্রিটিশ কিংবদন্তী জিওয়ফ্রে বয়কটও। পাল্টা তোপ দেগেছিলেন রাশিদও। যদিও এই বিতর্কে রাশিদের পাশেই দাঁড়িয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। সেই বিতর্কে মিটতে না মিটতেই এবার জনি বেয়ারস্টো-কে ‘উত্তেজিত কুকুরছানা’ বলে নতুন বিতর্কের জন্ম দিলেন গ্রেম সোয়ান।     

.