লাল-হলুদে যোগ দিলেন রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্তারিকান ডিফেন্ডার

রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্তা রিকার সেন্ট্রাল ডিফেন্ডার জনি অ্যাকোস্তাকে সই করিয়েছে ইস্টবেঙ্গল।

Updated: Jul 11, 2018, 11:09 AM IST
লাল-হলুদে যোগ দিলেন রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্তারিকান ডিফেন্ডার

ওয়েব ডেস্ক :  বিশ্বকাপের মাঝে দল-বদলের বাজারে সবচেয়ে বড় চমক দিল ইস্টবেঙ্গল। নতুন বিনিয়োগকারী আসতে না আসতেই বিদেশি নিয়োগে চমক লাল-হলুদের। ময়দানের মতে, রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্তারিকান ডিফেন্ডারকে সই করিয়ে ঐতিহাসিক পদক্ষেপ করল ইস্টবেঙ্গল। ভারতীয় ফুটবলে এমন ঘটনা আজ পর্যন্ত নজিরবিহীন।

আরও পড়ুন - বদলে গেল নাম, বিনিয়োগকারীর হাত ধরে বাণিজ্যিকিকরণের পথে হাঁটল ইস্টবেঙ্গল

রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্তা রিকার সেন্ট্রাল ডিফেন্ডার জনি অ্যাকোস্তাকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। চলতি রাশিয়া বিশ্বকাপে খেলেছেন এই ৩৪ বছর বয়সী ডিফেন্ডার। আগামী অগাস্ট মাসে তিনি কলকাতায় আসবেন বলে ক্লাব সূত্রে জানা গিয়েছে।  ২০১১ সাল থেকে কোস্তা রিকার জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত মোট ৭১টি ম্যাচ খেলেছেন জনি। করেছেন ২টি গোলও। রাশিয়া বিশ্বকাপের আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপেও খেলেছিলেন তিনি। কোস্তা রিকার হেরেদিয়ানো ক্লাব থেকে ২০১৮ সালেই যোগ দিয়েছিলেন কলম্বিয়ার রিওনেগ্রো আগুইলাসে। এবার তিনি খেলবেন ভারতীয় ক্লাবে।

আরও পড়ুন - খোলা চিঠিতে রিয়ালকে বিদায় জানালেন রোনাল্ডো

দল-বদলের বাজারে ঘর গোছাতে নেমে প্রথমেই বিশ্বকাপার ডিফেন্ডারকে দলে নিয়ে চমক দিল ইস্টবেঙ্গল। কারণ, গত কয়েক মরশুম ধরে রক্ষণই বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে লাল-হলুদে। কোয়েস ইস্টবেঙ্গলে যোগ দিয়ে কোস্তা রিকার বিশ্বকাপার জনি জানিয়েছেন, "ইস্টবেঙ্গল এফসি ভারতের অন্যতম সেরা ক্লাবের একটি। আমি নিজেকে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত করতে পেরে খুশি। আমার নতুন ক্লাবের জন্য সেরাটা দিতে তৈরি। ভারতীয় ফুটবলারদের উত্সাহিত করার পাশাপাশি তাদের পথ দেখাতে পারব আমি। আমি কোয়েস ইস্টবেঙ্গল এফসি জন্য ট্রফি জিততে চাই"।