চ্যাপেল আমার জীবনের সব থেকে বড় ভুল: সৌরভ

'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ ক্ষুরধার কলমে একের পর এক ডায়নামাইট ফাটিয়েছেন, মুখেও তেমনই বিস্ফোরক সৌরভ সাফ জানালেন, "এরপর গ্রেগ চ্যাপেলের সঙ্গে দেখা হওয়ার পরিস্থিতিই তৈরি হবে না।"

Updated By: Mar 2, 2018, 10:33 AM IST
চ্যাপেল আমার জীবনের সব থেকে বড় ভুল: সৌরভ

নিজস্ব প্রতিবেদন: খাল কেটে কুমির নিয়ে এসেছিলেন, মানলেন সৌরভ নিজেই। গ্রেগ চ্যাপেলকে ভারতীয় ক্রিকেটের দরজা দেখানো তাঁর জীবনের বড় ভুল, অবলীলায় স্বীকার করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। গুরু গ্রেগের থেকে ক্রিকেট ক্লাস নিলেও, তিনিই যে তাঁর কেরিয়ারের অন্তরায় হয়ে দাঁড়িয়েছিলেন, সেই সত্যে আরও একবার শিলমোহর দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। ২৪ ঘণ্টা-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সৌরভ বলেন, "চ্যাপেল আমার জীবনের প্রথম এবং শেষ ভুল বোঝা মানুষ।"

আরও পড়ুন- 'বিমানের উড়ানেও রানওয়ে লাগে', রান-আপ ছোট করার প্রশ্নে শোয়েবের জবাব সৌরভকে

তবে, চ্যাপলের চপলতায় বেগ পেলেও সেই সময়ই যে তিনি ক্রিকেট কেরিয়ারের অন্যতম শ্রেষ্ঠ সময় কাটিয়েছেন সে কথাও জানিয়েছেন সৌরভ। সাক্ষাৎকারে 'প্রিন্স অব ক্যালকাটা' বলেন, "সেই সময় (গ্রগ চ্যাপেল জমানা) অনেক কিছু শিখেছি।" একই সঙ্গে খারাপ সময়ে পাক অধিনায়ক ইমরান খানের পরামর্শকেও সাধুবাদ জানাতে ভোলেননি বেহালার বাঁ হাতি। বিশ্বকাপ জয়ী পাক অধিনায়ক তাঁকে বলেছিলেন, 'আকাশ ঘন কুয়াশায় ঢাকলেই সবথেকে উঁচুতে ওড়া যায়'। সৌরভ তাঁর কঠিন সময়ে পাথেও করেছিলেন ইমরানের এই আদর্শকেই। 

আরও পড়ুন- ২০০৩ বিশ্বকাপের দলে ধোনিকে না পাওয়ায় আক্ষেপ সৌরভের

এখানেই শেষ নয়, আগামীতে যেন আর কোনও ভাবেই এমন মুহূর্তের সম্মুখীন না হতে হয়, সে বিষয়েও সদা সচেতন বর্তমান সিএবি প্রেসিডেন্ট। কখনও যদি গ্রেগ চ্যাপেলের সঙ্গে দেখা হয়, কী বলবেন? বাপি বাড়ি যা ভঙ্গিতেই সৌরভের উত্তর, আর কখনও দেখা হয়নি, কখনও হবেও না। 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ ক্ষুরধার কলমে একের পর এক ডায়নামাইট ফাটিয়েছেন, মুখেও তেমনই বিস্ফোরক সৌরভ সাফ জানালেন, "এরপর গ্রেগ চ্যাপেলের সঙ্গে দেখা হওয়ার পরিস্থিতিই তৈরি হবে না।"

আরও পড়ুন- দুর্গাপুজোর ভাসানে 'সর্দার জি' সেজেছিলেন সৌরভ