গ্রিজম্যানের এখন ফোকাস কোথায়?

 অ্যান্টনিও গ্রেইজম্যান। জার্মানির বিরুদ্ধে জোড়া গোল করে ফ্রান্স দলের চোখের মণি এই স্ট্রাইকার। ইউরো কাপে ইতিমধ্যেই ছয় গোল করা হয়েছে গ্রেইজম্যানের। গোল্ডেন বুট জয়ের দৌড়ে শীর্ষে রয়েছেন তরুণ এই স্ট্রাইকার। তবে এসব না ভেবে গ্রেইজম্যানের ফোকাসে শুধুই খেতাব জয়। জিদানের শহরে নতুন নায়ক পেল ফ্রান্স। মার্সেই থেকেই উঠে এসে বিশ্বফুটবল মাতিয়েছিলেন জিনেদিন জিদান। তবে বৃহস্পতিবার রাতের পর গোটা ফ্রান্সের মতই মার্সেইও মজে ছিল অ্যান্টনিও গ্রেইজম্যানে। দু বছর আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ফ্রান্সকে। সেই ম্যাচে হেরে চোখের জলে বিদায় নিতে হয়েছিল গ্রেইজম্যানকে। বৃহস্পতিবার রাতে ফরাসি এই স্ট্রাইকাররের জন্যই গোটা ফ্রান্স জুড়ে উতসব। কয়েকদিন আগে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পেনাল্টি মিস করে ভিলেন হয়েছিলেন অ্যাটলেটিকোর তারকা স্ট্রাইকার গ্রেইজম্যান। সেমিফাইনালে অবশ্য জার্মানির বিরুদ্ধে পেনাল্টি মারতে দ্বিধা করেননি তিনি।

Updated By: Jul 8, 2016, 04:27 PM IST
গ্রিজম্যানের এখন ফোকাস কোথায়?

ওয়েব ডেস্ক:  অ্যান্টনিও গ্রেইজম্যান। জার্মানির বিরুদ্ধে জোড়া গোল করে ফ্রান্স দলের চোখের মণি এই স্ট্রাইকার। ইউরো কাপে ইতিমধ্যেই ছয় গোল করা হয়েছে গ্রেইজম্যানের। গোল্ডেন বুট জয়ের দৌড়ে শীর্ষে রয়েছেন তরুণ এই স্ট্রাইকার। তবে এসব না ভেবে গ্রেইজম্যানের ফোকাসে শুধুই খেতাব জয়। জিদানের শহরে নতুন নায়ক পেল ফ্রান্স। মার্সেই থেকেই উঠে এসে বিশ্বফুটবল মাতিয়েছিলেন জিনেদিন জিদান। তবে বৃহস্পতিবার রাতের পর গোটা ফ্রান্সের মতই মার্সেইও মজে ছিল অ্যান্টনিও গ্রেইজম্যানে। দু বছর আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ফ্রান্সকে। সেই ম্যাচে হেরে চোখের জলে বিদায় নিতে হয়েছিল গ্রেইজম্যানকে। বৃহস্পতিবার রাতে ফরাসি এই স্ট্রাইকাররের জন্যই গোটা ফ্রান্স জুড়ে উতসব। কয়েকদিন আগে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পেনাল্টি মিস করে ভিলেন হয়েছিলেন অ্যাটলেটিকোর তারকা স্ট্রাইকার গ্রেইজম্যান। সেমিফাইনালে অবশ্য জার্মানির বিরুদ্ধে পেনাল্টি মারতে দ্বিধা করেননি তিনি।

আরও পড়ুন সলমন এবং আমির খানকে সুশীল সমাজের গুরুত্বপূর্ণ প্রশ্ন

ছয় গোল করে এই মুহুর্তে ইউরোর সর্বোচ্চ গোলদাতা তরুণ এই স্ট্রাইকার। অঘটন না ঘটলে গোল্ডেন বুট পেতে চলেছেন তিনি। উনিশশো ছিয়াশির ইউরোয় নয় গোল করার নজির রয়েছে মিশেল প্লাতিনির। একটা ইউরোয় ছয় গোল করে তাঁর পরেই থাকলেন গ্রেইজম্যান। তবে কিংবদন্তি প্লাতিনির সঙ্গে কোনও তুলনা চান না তিনি। গ্রেইজম্যানের পাখির চোখ শুধুই ফাইনালে।

আরও পড়ুন  শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM