UEFA EURO 2020: অনবদ্য Hungary র সঙ্গে বিশ্বচ্যাম্পিয়ন France ড্র করল

 বুদাপেস্টে ফ্রান্সের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ল হাঙ্গেরি।

Updated By: Jun 19, 2021, 09:06 PM IST
UEFA EURO 2020: অনবদ্য Hungary র সঙ্গে বিশ্বচ্যাম্পিয়ন France ড্র করল

নিজস্ব প্রতিনিধি: যে হাঙ্গেরিকে পর্তুগাল তিন গোলের মালা পরিয়েছিল, সেই হাঙ্গেরির সঙ্গে কোনও রকমে ড্র করল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। হাঙ্গেরি তাদের ঘরের মাঠ বুদাপেস্টে ফ্রান্সের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ল শনিবার। দিদিয়ের দেশঁর ছেলেদের এক ইঞ্চিও জমি ছাড়ল না মার্কো রোসির শিষ্যরা। এদিন প্রথমার্ধে এক গোলে পিছিয়ে পড়া ফ্রান্সকে রীতিমতো কষ্ট করে দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে হলো ফেরেন পুসকাস স্টেডিয়ামে।

আরও পড়ুন: UEFA EURO 2020: দুরন্ত ম্যাচে মুখোমুখি Portugal vs Germany, কোথায় আর কখন দেখবেন কীভাবে?

এদিন ম্যাচের প্রথমার্ধে সুযোগ নষ্টের মহড়ায় মেতেছিলেন আঁতোয়া গ্রিজম্যান, করিম বেঞ্জেমা ও কিলিয়ান এমবাপেরা। কখনও হাফ চান্স তো কখনও সিটার! ফ্রান্সের মতো দলের থেকে যা একেবারেই অপ্রত্যাশিত ছিল। প্রথমার্ধের যোগ করা সময়ে হাঙ্গেরি ফ্রান্সের বক্সে ঢুকে বিপক্ষের বুক কাঁপিয়ে দিয়ে চলে আসে। আতিলা ফিওলা ডি-বক্সের খানিক আগে থেকে সোলো রান নেন। তারপর দুরন্ত প্লেসমেন্টে ঠান্ডা মাথায় হুগো লরিসকে পরাস্ত করে। অথচ ফিওলার পায়ে পায়ে লেগে থাকা রাফায়েল ভারান নীরব দর্শকের ভূমিকা পালন করলেন এই গোলের ক্ষেত্রে। বিরতিতে এক গোলে পিছিয়ে থাকা ফ্রান্স দ্বিতীয়ার্ধে খানিক তেড়েফুঁড়ে ওঠে। গ্রিজম্যানের গোলে দেশঁর স্কোয়াড সমতায় ফেরে। 

পরিসংখ্যান বলছে ফ্রান্স হাঙ্গেরি ম্যাচ নিয়ে টানা ৯ ম্যাচ অপ্রতিরোধ্য থাকল মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ ও ইউরো কাপ)। হাঙ্গেরি আবারও প্রমাণ করল যে, তারা ইউরোর ম্যাচে শুরুতে গোল করে কখনও হারেনি। এদিনও সেই রেকর্ড অক্ষত থাকল। ১৯৭৬ সালের পর এই প্রথম কোনও প্রতিযোগিতায় ফ্রান্সের কাছে হারল না হাঙ্গেরি। 

 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)