বন্ধ হয়ে গেল হৃদস্পন্দন , মরেও বেঁচে ফিরলেন হানিফ মহম্মদ

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এক বিখ্যাত লাইন প্রায় সব বাঙালির মনে গেঁথে আছে। মরিয়া প্রমাণ করিলেন তিনি মরেন নাই। বৃহস্পতিবার পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার হানিফ মহম্মদের মৃত্যুর গুজব যেভাবে ছড়াল তাতে রবি ঠাকুরের এই উক্তির কথা হঠাতই সকলকে মনে করিয়ে দিল। কিছুদিন আগে ভারতের প্রাক্তন ফুটবলার  ও কোচ অমল দত্তকে নিয়ে এমন খবর বেশ কয়েকবার ছড়িয়ে পড়েছিল।

Updated By: Aug 11, 2016, 05:52 PM IST
বন্ধ হয়ে গেল হৃদস্পন্দন , মরেও বেঁচে ফিরলেন হানিফ মহম্মদ

ওয়েব ডেস্ক: রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এক বিখ্যাত লাইন প্রায় সব বাঙালির মনে গেঁথে আছে। মরিয়া প্রমাণ করিলেন তিনি মরেন নাই। বৃহস্পতিবার পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার হানিফ মহম্মদের মৃত্যুর গুজব যেভাবে ছড়াল তাতে রবি ঠাকুরের এই উক্তির কথা হঠাতই সকলকে মনে করিয়ে দিল। কিছুদিন আগে ভারতের প্রাক্তন ফুটবলার  ও কোচ অমল দত্তকে নিয়ে এমন খবর বেশ কয়েকবার ছড়িয়ে পড়েছিল।

আরও পড়ুন- খেলার সব খবর

বেশ কয়েকবার গুজব রটে যায় তিনি মারা গেছেন। কিন্তু বাস্তবে দেখা যায় তিনি মারা যাননি। অমল দত্ত অবশ্য শেষ পর্যন্ত প্রয়াত হয়েছেন। কিন্তু অসুস্থ হানিফ মহম্মদের ক্ষেত্রে যা হল তা তাজ্জব হওয়ার মতন ঘটনা। বৃহস্পতিবার সকালে হঠাতই রটে যায় হানিফ মহম্মদ মারা গেছেন। 

আগা খান হাসপাতালে ভর্তি রয়েছেন ৮১ বছরের হানিফ। ফুসফুসের ক্যানসারের চিকিৎসা চলছিল সেখানে। পাশাপাশি, সম্প্রতি তাঁর শ্বাসজনিত সমস্যা বৃদ্ধি পায়। ফলে, গত ৩০ তারিখ থেকে ভেন্টিলেশনে ছিলেন এই তারকা ক্রিকেটার।

সচিন তেন্ডুলকরের মতন বিশ্বের অনেক প্রাক্তন ক্রিকেটারই তাদের শোক জ্ঞাপনও করেন। ইংল্যান্ড-পাকিস্তান টেস্টের আগে এক মিনিট নীরবতাও পালন করা হয়। কিন্তু তারপরই জানা যায় হানিফ মহম্মদ বেঁচে আছেন। বলা হচ্ছে হানিফের হৃদপিন্ডের স্পন্দন না কি ছয় মিনিটের জন্য বন্ধ হয়ে গিয়েছিল। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে।