লকডাউনে অনলাইনে ক্যারাটের প্রশিক্ষণ দিলেন হানশি প্রেমজিৎ সেন

শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের কাছ থেকে প্রচুর সাড়া পেয়ে প্রেমজিৎ সেন বিভিন্ন ধরণের অনলাইন প্রতিযোগিতাও পরিচালনা করছেন।

Updated By: Jun 1, 2020, 04:04 PM IST
লকডাউনে অনলাইনে ক্যারাটের প্রশিক্ষণ দিলেন হানশি প্রেমজিৎ সেন

নিজস্ব প্রতিবেদন:  লকডাউনে ঘরবন্দি হয়ে করোনাভাইরাসের সঙ্গে লড়াই করছে সকলেই।  ফলে বেশিরভাগ বাচ্চারাও  ভিডিয়ো গেম খেলে তাদের সময় কাটাচ্ছে। ভিডিয়ো গেম মস্তিষ্ক, স্মৃতিশক্তি এবং দৃষ্টিশক্তিকে প্রভাবিত করতে পারে। কিন্তু দেখা গিয়েছে বাচ্চারা ভিডিয়ো গেমের প্রতি আসক্ত হয়ে ওঠে। ভিডিয়ো গেমের থেকে আসক্তি দূর করতে অনলাইনে ক্যারাটের প্রশিক্ষণ দিলেন হানশি প্রেমজিৎ সেন।

হানশি প্রেমজিৎ সেন যিনি বাংলার ক্যারাটে ডো অ্যাসোসিয়েশন এর সভাপতি, ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার কোষাধ্যক্ষ এবং বিশ্বমানের একজন রেফারি এবং কোচ। ঘরবন্দি শিশুদের ব্যস্ত রাখতে অনলাইন ক্লাসের আয়োজন করেন তিনি। হানশি প্রেমজিৎ সেনের পশ্চিমবঙ্গের পাশাপাশি আরও ১৪ টি রাজ্যে শাখা রয়েছে। এই শাখাগুলির প্রশিক্ষকরা যাঁরা তাঁর কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন তাঁরাও শিক্ষার্থীদের মধ্যে ফিটনেস বাড়ানোর জন্য তাঁর দেখানো পদক্ষেপ অনুসরণ করছেন।

শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের কাছ থেকে প্রচুর সাড়া পেয়ে প্রেমজিৎ সেন বিভিন্ন ধরণের অনলাইন প্রতিযোগিতাও পরিচালনা করছেন। শারীরিকভাবে ফিট রাখা এবং মহামারীর এই কঠিন সময়ে সকলের মানসিক অবস্থার উন্নতি করা প্য়োজন বলে মনে করেন তিনি। তাঁর মতে, ক্যারাটে কেবল একজন ব্যক্তির শারীরিক সুস্থতা বাড়িয়ে তুলতে সহায়তা করে না, তাদেরকে যে কোনও ধরণের পরিস্থিতির মোকাবিলা করতেও প্রস্তুত করে।

আরও পড়ুন - ১১ জুন শুরু লা লিগা; কবে নামছেন মেসিরা, জেনে নিন

.