আজ জন্মদিনে জেনে নিন কীর্তি আজাদের কীর্তি

গোটা দেশের রাজনৈতিক আলোচনায় তিনি হঠাত্‍ই 'কমন' হয়ে গিয়েছেন। কীর্তি আজাদ। আজ তাঁর জন্মদিন। এমন দিনে জেনেই নিন কীর্তি আজাদ সম্পর্কে এমন কিছু তথ্য, যাতে মানুষটাকে আপনার চিনতে সুবিধা হয়।

Updated By: Jan 2, 2016, 03:15 PM IST
 আজ জন্মদিনে জেনে নিন কীর্তি আজাদের কীর্তি

ওয়েব ডেস্ক: গোটা দেশের রাজনৈতিক আলোচনায় তিনি হঠাত্‍ই 'কমন' হয়ে গিয়েছেন। কীর্তি আজাদ। আজ তাঁর জন্মদিন। এমন দিনে জেনেই নিন কীর্তি আজাদ সম্পর্কে এমন কিছু তথ্য, যাতে মানুষটাকে আপনার চিনতে সুবিধা হয়।

১) কীর্তি আজাদের পুরো নাম কীর্তিবর্ধন ভগত ঝা আজাদ। তিনি বিহারের পূর্ণিয়াতে ১৯৫৯ সালের ২ জানুয়ারি জন্মেছিলেন।

 

২) তিনি পরবর্তীতে রাজনীতিবিদ। কিন্তু লোকে তাঁকে ক্রিকেটার বলেই চেনেন। নামেই অলরাউন্ডার। কিন্তু অতি মাঝারিমানের বা নিম্নমানের। তারঁ কেরিয়ারের পরিসংখ্যান সেগুলোই প্রমাণ করে। মাত্র ৭ টি টেস্ট খেলেছেন দেশের হয়ে। আর একদিনের ম্যাচ খেলেছেন মাত্র ২৫ টি।

৩) এই ৭ টি টেস্ট এবং ২৫ টি একদিনের ম্যাচেও জঘন্য পারফরম্যান্স তাঁর। ৭ টেস্ট খেলে কীর্তির কীর্তি ১৩৫ রান এবং ৩ টি উইকেট। আর ২৫টি একদিনের ম্যাচ খেলে তিনি রান করেছেন মাত্র ২৬৯ এবং উইকেট পেয়েছেন মাত্র ৭ টি!

৪) আন্তর্জাতিক ক্রিকেটে টেস্টই হোক অথবা একদিনের ম্যাচ, ব্যাট হাতে কোনওদিন ৫০ তো দূর, ৪০ রানেও পৌঁছতে পারেননি। আর বল হাতে ৫ উইকেট নেওয়া তো দূর, কোনওদিন ৩ উইকেটও পাননি!

৫) কীর্তি আজাদ এত নিম্ন মানের ক্রিকেটার হয়েও রাজনীতিতে এত দহরম-মহরম করলেনটা কীভাবে? এটা আপনার মনের প্রশ্ন হলে, বলে দেওয়া কীর্তি আজাদের বাবা ভগওয়াত ঝা আজাদ ছিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। আর কীর্তির দুই ছেলে। দুজনেই দিল্লির হয়ে ক্রিকেট খেলেছেন!

.