বিরাট কোহলিকে স্যালুট জানালেন গম্ভীর! কিন্তু কেন?

আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন ভারত অধিনায়ক।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 3, 2020, 10:17 PM IST
বিরাট কোহলিকে স্যালুট জানালেন গম্ভীর! কিন্তু কেন?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর দুটো ওয়ান ডে ম্যাচ হারের পরই বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। কোনও রকম রাখঢাক না রেখেই গম্ভীর বলেন, কোহলির ক্যাপ্টেন্সি তিনি কিছুই বুঝতে পারছেন না। অধিনায়ক কোহলির সমালোচনা করলেও ব্যাটসম্যান কোহলির প্রশংসায় পঞ্চমুখ গৌতম গম্ভীর। এবার বিরাট কোহলিকে স্যালুট জানাচ্ছেন তিনি।

এক দশকে ২০ হাজার আন্তর্জাতিক রান। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বাইশ হাজার রান পূর্ণ করেছেন বিরাট কোহলি। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটে দ্রুততম ১২ হাজার রানের মালিক কিং কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন ভারত অধিনায়ক। যা দেখে রীতিমতো উচ্ছ্বসিত প্রাক্তন ভারতীয় ওপেনার।

তিনি বলেন, "ও (বিরাট কোহলি), অসাধারণ! আমি মনে করি, ও প্রতিটি সিরিজে যেভাবে খেলে, ক্রিকেট মাঠে যখন সে প্রতিদিনই যে ধরনের ইনটেনসিটি ধরে রেখেছে তা অবিশ্বাস্য! কারণ একটা সময় আমি ভেবেছিলাম যে বিরাট কোহলির পক্ষে এটিই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে উঠবে। কোনও এক পর্যায়ে সে জ্বলে উঠবে, তবে একবারও আমরা দেখেছি না যে বিরাটের মাঠে শক্তি কমেছে, সে ব্যাটিং করুক বা ফিল্ডিং,তাই না?"

সঙ্গে গম্ভীর যোগ করেন, "আপনি যে কোনও কিছু ধরে নিতে পারেন, আপনি যা যা করতে পারেন তা বাস্তব সম্মত। তবে বিশ্বের সেরা অনুভূতিটি হ'ল, যখন আপনি রান করবেন এবং আপনার হোটেলের ঘরে ফিরে আসবেন এবং আপনি সন্তুষ্ট হবেনা। যে আপনি আপনার দেশের জন্য কিছু করেছেন, আপনি যা করতে চেয়েছিলেন সম্ভবত, এই সমস্ত কিছুরই সংমিশ্রণ, তাকে (কোহলি) তৈরি করেছে এবং সেই জন্যই হ্যাটস অফ..."

আরও পড়ুন - গুরুকে শ্রদ্ধার্ঘ শিষ্যের, রমাকান্ত আচারেকরকে নিয়ে আবেগঘন পোস্ট সচিনের

.