Virat Kohli: খুইয়েছেন অধিনায়কত্ব, কোহলি জানেন না তাঁর ব্যাটিংয়ে কী প্রভাব পড়বে!

ক্যাপ্টেনের ভূমিকায় নিজের মূল্যায়ন করলেন কোহলি।

Updated By: Dec 15, 2021, 04:00 PM IST
Virat Kohli: খুইয়েছেন অধিনায়কত্ব, কোহলি জানেন না তাঁর ব্যাটিংয়ে কী প্রভাব পড়বে!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দিলেন যে, দলে অধিনায়ক হিসাবে না থাকা তাঁর ব্যাটিংয়ে কী প্রভাব ফেলতে পারে ভবিষ্যতে। গত ৮ ডিসেম্বর কোহলির হাত থেকে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে ওয়ানডে ক্যাপ্টেনসির দায়িত্ব সঁপে দিয়েছে বিসিসিআই ((BCCI)। তারপর বুধবার প্রথম সাংবাদিক বৈঠক করেন ভারতীয় দলের টেস্ট ক্যাপ্টেন। কোহলি জানিয়ে দেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট তিনি জানতে পারেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হচ্ছে। 

আরও পড়ুন: টি-টোয়েন্টি অধিনায়কত্ব কেউ ছাড়তে বারণ করেননি!, Sourav -র দাবি ওড়ালেন Kohli

বারবার একটা কথা বিভিন্ন জায়গায় উঠে এসেছে যে, কোহলি যাতে তাঁর ব্যাটিংয়ে মনোনিবেশ করতে পারেন, সেই জন্যই হয়তো তাঁকে ক্যাপ্টেনসির দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। এদিন কোহলি বলেন, "দেখুন আমি বলতে পারব না যে, অধিনায়ক হিসাবে না থাকা আমার ব্যাটিংয়ে ইতিবাচক প্রভাব ফেলবে কি না! কেউ এই বিষয়গুলো আগাম আন্দাজ করতে পারে না। অধিনায়ক হিসাবে ব্যাট করা আমার কাছে গর্বের ছিল। আমি জানি যে আমার মোটিভেশন একই থাকবে। সেখানে কোনও প্রভাব পড়বে না। অধিনায়ক হিসাবে অত্যন্ত সততার সঙ্গে কাজ করেছি। বলতে পারেন এটা আমার সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসাবে মূল্যায়ন। আমি জানি কীভাবে পারফর্ম করতে হবে। দলে নিজের ভূমিকা বুঝে নিয়ে নিজের সেরাটা দিয়েই পারফর্ম করা নিশ্চিত করতে হবে।" প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ রয়েছে। আগামী ১৬ ডিসেম্বর কোহলি অ্যান্ড কোং উড়ে যাবেন জোহানেসবার্গে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.