IPL 2021: এই ক্রিকেটার হতে পারেন ভবিষ্যতে ভারত অধিনায়ক, মত প্রাক্তন অজি তারকার

আয়ার ভারতের সীমিত ওভারের ক্রিকেট দলের নিয়মিত সদস্য ছিলেন।

Updated By: Sep 24, 2021, 06:54 PM IST
IPL 2021: এই ক্রিকেটার হতে পারেন ভবিষ্যতে ভারত অধিনায়ক, মত প্রাক্তন অজি তারকার
ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ার

নিজস্ব প্রতিবেদন:  শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) চোট সারিয়ে আইপিএলে ( IPL 2021) ফিরেছেন ঠিকই। কিন্তু অধিনায়কত্ব আর ফিরে পাননি তিনি। রিকি পন্টিংয়ের টিম ঋষভ পন্থের ওপরেই ক্যাপ্টেন হিসাবে আস্থা রাখছে। তবে আয়ারের মধ্যে ভবিষ্যতে ভারতকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। এমনটাই মনে করছেন প্রাক্তন অজি স্পিনার ব্র্যাড হগ (Brad Hogg)। 

নিজের ইউটিউব চ্যানেলে হগ বলেন, "শ্রেয়স আইয়ার চোট সারিয়ে দলে ফিরেছে। ও ভয়ঙ্কর চাপের মধ্যে রয়েছে। ও কিন্তু ভারতীয় মূল টি-২০ দলেও সুযোগ পায়নি। আমি সাংবাদিক বৈঠক দেখে একটা জিনিসই ভাবছিলাম যে, এই ছেলেটা ভবিষ্যতে ভারতের নেতা হতে পারে। ও নিজের খেলার প্রক্রিয়া নিয়ে ভাবে। এর বেশি দূর ও কিন্তু ভাবে না। ওর নিজস্ব একটা রুটিন আছে। তার বাইরে ও ভাবে না।"

আরও পড়ুন: ICC World T20 2007 Final: হটাৎ কেন মেজাজ হারালেন Harbhajan Singh? জানতে পড়ুন

আয়ার ভারতের সীমিত ওভারের ক্রিকেট দলের নিয়মিত সদস্য ছিলেন। দিল্লি ক্যাপিটালসের অধিনায়কও ছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে কাঁধের চোটের জন্য আয়ারের কেরিয়ার কিছুটা হলেও থেমে গিয়েছিল। চলতি বছর আইপিএল শুরুর আগে আয়ার ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ খেলাকালীন চোট পেয়েছিলেন। যার জন্য আয়ার টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। আয়ারের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন ওঠে পন্থের হাতে। তাঁর নেতৃত্বেই দিল্লি লিগ তালিকায় মগডালে পৌঁছে যায়।

এই মুহূর্তে আইপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস (৯ ম্যাচে ১৪), দুয়ে চেন্নাই সুপার কিংস (৮ ম্যাচে ১২), তিনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (৮ ম্যাচে ১০), চারে কলকাতা নাইট রাইডার্স (৯ ম্যাচে ৮), ও পাঁচে রাজস্থান রয়্যালস (৮ ম্যাচে ৮)। দেখা যাক দিল্লি এবার কেমন পারফর্ম করে! আগামিকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পন্থ-আইয়ারদের আইপিএলের দ্বিতীয় অভিযান শুরু হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)