দক্ষিণ আফ্রিকার সাজঘরে শ্রদ্ধেয় এই ভারতীয়! নাম জানালেন Morne Morkel

আলোচনায় মহম্মদ শামি। ভারতীয় তারকায় মোহিত কিংবদন্তি প্রোটিয়া পেসার।

Updated By: Jan 4, 2022, 05:53 PM IST
দক্ষিণ আফ্রিকার সাজঘরে শ্রদ্ধেয় এই ভারতীয়! নাম জানালেন Morne Morkel
মহম্মদ শামি

নিজস্ব প্রতিবেদন:  টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশ্রাম নিয়েছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও তাঁকে খেলতে দেখা যায়নি। তবে ফের একবার লাল বল হাতে পেতেই বাইশ গজে আগুন ঝরিয়েছেন এই পেসার। শামির গনগনে পেস ও দুরন্ত সুইং-এর উপর ভর করে প্রথম টেস্টে ভারত হারায় দক্ষিণ আফ্রিকাকে। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে শামি প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট তুলে নেন। শামি দক্ষিণ আফ্রিকার ড্রেসিংরুমেও শ্রদ্ধেয়! এমনটাই জানাচ্ছেন সেই দেশের প্রাক্তন কিংবদন্তি পেসার মর্নি মর্কেল (Morne Morkel)।

ভারত-নিউজিল্যান্ড ম্যাচের সম্প্রচারকারী চ্যানেলে মর্কেল বলেন,"মর্কেল এই মুহূর্তে দারুণ ছন্দে থাকা একটা ইঞ্জিন। যেমন ওর দৌড়, তেমনই আদর্শ জায়গায় বল ফেলছে। বলের সঙ্গে কথা বলে দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের জীবন দুর্বিসহ করে তুলেছে। বুমরা এবং শামির যুগলবন্দিতে ভারত উইকেট তুলে নেয়। ওরা যখন থামে, তখন ব্যাটাররা ভাবে যে, এবার আমরা রান করতে পারব। আমরা শামির কথা বলি। দক্ষিণ আফ্রিকার ড্রেসিংরুমেও ওকে শ্রদ্ধা করা হয়। শামির জন্য আলাদা গেম প্ল্যান করা হয়। ও দারুণ ফর্মে আছে।"

আরও পড়ুন: Marnus Labuschagne: লাবুশানে 'পারফেক্ট ব্যাটার' বলতে বোঝেন Sachin-Kohli

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে চলছে ভারত-দক্ষিণ আফ্রিকা (SA vs IND) চলতি সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম দিনে প্রোটিয়া বোলারদের আগুনে বোলিংয়ের সামনে ভারতের প্রথম ইনিংস মাত্র ২০২ রানে গুটিয়ে গিয়েছিল। কার্যত স্কোরবোর্ড বড় রান তুলতে না পারায় ভারত রীতিমতো চাপেই ছিল। কিন্তু দ্বিতীয় দিনে অর্থাৎ মঙ্গলবার ভারতকে ফের ম্যাচে ফেরান শার্দূল ঠাকুর (Shardul Thakur)। গতকাল এক উইকেট তুলে নেওয়ার পর এদিন চার উইকেট তুলে নেন তিনি। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত শামিও পেয়েছেন এক উইকেট। দক্ষিণ আফ্রিকা ১৭৭ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.