Marnus Labuschagne: লাবুশানে 'পারফেক্ট ব্যাটার' বলতে বোঝেন Sachin-Kohli

টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমাণ করা মার্নাস লাবুশানে এবার কথা বললেন প্রিয় ব্যাটারদের তালিকা নিয়ে।

Updated By: Jan 4, 2022, 05:08 PM IST
Marnus Labuschagne: লাবুশানে 'পারফেক্ট ব্যাটার' বলতে বোঝেন Sachin-Kohli
মার্নাস লাবুশানে

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া টেস্ট দলে শেষ তিন বছরে নিজেকে দারুণ ভাবে প্রতিষ্ঠিত করেছেন মার্নাস লাবুশানে (Marnus Labuschagne)। এই মুহূর্তে তিনি বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটার। ২০১৮ সালে ক্যাঙারু বাহিনীর হয়ে টেস্ট অভিষেককারী লাবুশানের ঝুলিতে এখন ৬টি সেঞ্চুরি ও ১২টি ফিফটি রয়েছে। ২৭ বছরের ক্রিকেটার ২১টি টেস্ট ম্যাচ খেলে করেছেন ২১১৪ রান। লাবুশানে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ অ্যাশেজ টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছেন। বুধবার থেকে সিডনিতে শুরু ম্যাচ। তার আগে লাবুশানে ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তাঁর 'পারফেক্ট ব্যাটার'-এর তালিকা জানালেন। সেখানে রয়েছেন ভারতের দুই ব্যাটিং মহাতারকা সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলি (Virat Kohli)। 
 
লাবুশানে বলছেন, "আমি শুরুতেই বলব সচিন তেন্ডুলকরের স্ট্রেইট ড্রাইভের কথা। যে শট সবাই দেখতে ভালবাসে। যেমন মুচমুচে তেমনই খাঁটি। এরপর বলব রিকি পন্টিংয়ের ট্রেডমার্ক পুল শটের কথা। যা সবাই দেখতে ভালবাসে। আমি বেছে নেব বিরাট কোহলির কভার ড্রাইভ। ও যেভাবে খেলে, বলে যে প্রাণশক্তির সঞ্চার করে তা অসাধারণ। কেভিন পিটারসেনের ক্রিজে আগ্রাসন ও লেগ-সাইটে নেওয়া শটগুলো ভাবায় আমায়। পিটারসেন অনেকটা কোহলির মতো।"

আরও পড়ুন: Shardul Thakur: 'লর্ড শার্দূল'-এর নামে জয়ধ্বনি টুইটারে! আগুনে বোলিং ভারতীয় পেসারের

লাবুশানের তালিকায় রয়েছে স্টিভ স্মিথ (Steve Smith), জ্যাক কালিস (Jacques Kallis), অ্যান্ড্রিউ সাইমন্ডস (Andrew Symonds) ও কুমার সঙ্গকারাও (Kumar Sangakkara)। লাবুশানে বলছেন, "স্টিভ স্মিথের রানের খিদে, দায়বদ্ধতা ও নিজেকে মানিয়ে নেওয়ার কথা আমাকে বলতেই হবে। জ্যাক কালিসের ধৈর্য্য, ক্রিজে থাকার ক্ষমতা, সাইমন্ডসের সেঞ্চুরির পর ওই লাফিয়ে জড়িয়ে ধরা। অসাধারণ লাগত।  আমি বাঁ-হাতিদের কথা বললেই হেডেনের কথা বলব। ওই অফ-ড্রাইভ ভোলা যায় না। কুমার সঙ্গকারার থেকে খাঁটি কভার ড্রাইভ আর কাউকে নিতে দেখিনি। জাস্টিন ল্যাঙ্গারের কাট শট অনেকটা স্কোয়ার ড্রাইভের মতো লাগত। মাইক হাসির কভার ড্রাইভ ও পুল শটও দুর্দান্ত। অ্যালেস্টার কুকের বড় রান করার ক্ষমতাও ছিল দারুণ।" লাবুশানে চলতি অ্যাশেজে আছেন ভাল ফর্মে। তাঁর থেকে বড় রানের আশায় ফ্যানরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.