১৫ সেকেন্ডের মধ্যে গোল, নেইমারের ইতিহাসে ঐতিহাসিক সোনা থেকে একধাপ দূরে ব্রাজিল

ইতিহাসের পাতায় ঢুকে পড়লেন নেইমার। সঙ্গে দেশকে ফুটবলে প্রথম সোনা থেকে একধাপ এগিয়ে দিলেন। অলিম্পিকের ইতিহাসে দ্রুততম গোল করলেন এই ব্রাজিল তারকা। হন্ডুরাসের বিরুদ্ধে ম্যাচের মাত্র ১৫ সেকেন্ডে গোল করে ইতিহাস গড়লেন নেইমার। হন্ডুরাসের বিরুদ্ধে ৪-০ গোলে ম্যাচ জেতে ব্রাজিল। ফাইনালে ব্রাজিলের সামনে জার্মানি বনাম নাইজেরিয়া ম্যাচের বিজয়ী দেশ। লন্ডন অলিম্পিকেও ফাইনালে উঠেছিল ব্রাজিল। কিন্তু সোনা জেতার ম্যাচে মেক্সিকোর কাছে ১-২ গোলে হেরে গেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

Updated By: Aug 17, 2016, 11:42 PM IST
১৫ সেকেন্ডের মধ্যে গোল, নেইমারের ইতিহাসে ঐতিহাসিক সোনা থেকে একধাপ দূরে ব্রাজিল

পুরষদের ফুটবল সেমিফাইনাল

ব্রাজিল (৬) হন্ডুরাস (০)

ওয়েব ডেস্ক: ইতিহাসের পাতায় ঢুকে পড়লেন নেইমার। সঙ্গে দেশকে ফুটবলে প্রথম সোনা থেকে একধাপ এগিয়ে দিলেন। অলিম্পিকের ইতিহাসে দ্রুততম গোল করলেন এই ব্রাজিল তারকা। হন্ডুরাসের বিরুদ্ধে ম্যাচের মাত্র ১৫ সেকেন্ডে গোল করে ইতিহাস গড়লেন নেইমার। হন্ডুরাসের বিরুদ্ধে আধ ডজন গোলে ম্যাচ জিতে সোনার চূড়ান্ত লড়াইয়ে আয়োজক ব্রাজিল। ফাইনালে ব্রাজিলের সামনে জার্মানি বনাম নাইজেরিয়া ম্যাচের বিজয়ী দেশ। লন্ডন অলিম্পিকেও ফাইনালে উঠেছিল ব্রাজিল। কিন্তু সোনা জেতার ম্যাচে মেক্সিকোর কাছে ১-২ গোলে হেরে গেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আরও পড়ুন- অলিম্পিকের সব খবর

অন্যদিকে, মহিলাদের ফুটবলে সেমিফাইনালে হেরে গেলে ব্রাজিল। ব্রাজিলকে হারিয়ে ফাইনালে সুইডেনের মেয়েরা। ফাইনালে সুইডেনের মুখোমুখি জার্মানি। ব্রোঞ্জ জয়ের ম্যাচে মুখোমুখি আয়োজক ব্রাজিল বনাম কানাডা।

এদিকে, রিও অলিম্পিকে প্রথম সোনা জিতল ইন্দোনেশিয়া। ব্যাডমিন্টনের মিক্সড ডাবলসে সোনা জিতল ইন্দোনেশিয়া। তিন হাজার মিটার স্টিপলচেসে সোনা জিতলেন কেনিয়ার কিপরুটো। পুরুষদের বাস্কেটবলে সেমিতে উঠল অস্ট্রেলিয়া। 

.