হানিমুন থেকে একটা দিন ক্রিকেটকে উৎসর্গ, ইচ্ছা একটাই, 'ভারত আমাদের একটা জয় দাও'

ভারতের একটা জয়ের জন্য আপনি কি করছেন? শুধু ভারতই বা কেন? পৃথিবীর ইতিহাসে এমন কয়জনা আছেন, মধুচন্দ্রিমাকে অবসর দিয়ে প্রেমে বিলীন হয়েছেন ক্রিকেটে। ঘরে বসে বিছানায় কিংবা আরাম কেদারায় পা দোলাতে দোলাতে কফি মগ হাতে সঙ্গীর সঙ্গে খেলা আর সিরিয়ালের ঝগড়ার ঘটনা কম বেশি প্রতি সংসারেই রয়েছে। দন্ব কাটিয়ে কখনও সিরিয়ালের ফাঁকে ফাঁকে ক্রিকেট বা উইকেট পড়লেই চ্যানেল সুইচ ওভার করেছে ক্রিকেটে। এসব কিছুই তুচ্ছ হয়ে যায়, মেলবোর্নে উপস্থিত নব দম্পতির কাণ্ড ভাবলেই। বিয়ে করে মধুচন্দ্রিমা করতে অস্ট্রেলিয়া। মেলবোর্ন শহর। সব কিছু ছেড়ে দম্পতি কিনা মেলবোর্ন ক্রিকেট গ্রাউণ্ডে। হাতে প্ল্যাকার্ড, লেখা 'আমাদের একটা জয় দাও'।

Updated By: Jan 17, 2016, 09:02 PM IST
হানিমুন থেকে একটা দিন ক্রিকেটকে উৎসর্গ, ইচ্ছা একটাই, 'ভারত আমাদের একটা জয় দাও'

ওয়েব ডেস্ক: ভারতের একটা জয়ের জন্য আপনি কি করছেন? শুধু ভারতই বা কেন? পৃথিবীর ইতিহাসে এমন কয়জনা আছেন, মধুচন্দ্রিমাকে অবসর দিয়ে প্রেমে বিলীন হয়েছেন ক্রিকেটে। ঘরে বসে বিছানায় কিংবা আরাম কেদারায় পা দোলাতে দোলাতে কফি মগ হাতে সঙ্গীর সঙ্গে খেলা আর সিরিয়ালের ঝগড়ার ঘটনা কম বেশি প্রতি সংসারেই রয়েছে। দন্ব কাটিয়ে কখনও সিরিয়ালের ফাঁকে ফাঁকে ক্রিকেট বা উইকেট পড়লেই চ্যানেল সুইচ ওভার করেছে ক্রিকেটে। এসব কিছুই তুচ্ছ হয়ে যায়, মেলবোর্নে উপস্থিত নব দম্পতির কাণ্ড ভাবলেই। বিয়ে করে মধুচন্দ্রিমা করতে অস্ট্রেলিয়া। মেলবোর্ন শহর। সব কিছু ছেড়ে দম্পতি কিনা মেলবোর্ন ক্রিকেট গ্রাউণ্ডে। হাতে প্ল্যাকার্ড, লেখা 'আমাদের একটা জয় দাও'।

তবে শেষ রক্ষা হয়নি। দম্পতি ভারতের জয়ের আশা নিয়ে মাঠে এলেন বটে, ফিরলেন হারের হতাশা নিয়েই। ভারত ম্যাচও হারল, সঙ্গে সিরিজ ৩-০ তে পকেটে পুড়ল স্টিভেন স্মিথের দল। তবে যে ছবি মাঠে রয়ে গেল, তা বিরাটের মত বিরাট না হলেও ছোট্ট ইতিহাস। মানুষ মনে না রাখলেও ওই দম্পতির জীবনের শেষ দিনটাতেও যে স্মৃতিটা উঁকি মারবে, বা যে স্মৃতি গুলো ভেবে মন আরও একবার নবীন হবে, ক্রিকেটে মগ্ন হবে, তা ওই প্ল্যাকার্ডে ছিল, ভারত, 'আমাদের একটা জয় দাও'।   

.