RCB IPL 2024 Playoffs Qualification Scenario: মুছে যায়নি লাল! কীভাবে ফিরবে হাল?

How Can RCB Qualify For IPL 2024: আরসিবি-র হাল সত্য়িই বেহাল! তবুও আশার আলো জ্বলছে টিমটিম করে... 

Updated By: Apr 23, 2024, 06:31 PM IST
RCB IPL 2024 Playoffs Qualification Scenario: মুছে যায়নি লাল! কীভাবে ফিরবে হাল?
আরসিবি-প্লেঅফে কি যেতে পারবে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) হয়েছে নাম। নামবদলেও হাল ফেরেনি দলের। ভাগ্য়ের বসে যাওয়া চাকা আজও ঘুরল না। সেই একই হতশ্রী দশা আরসিবি-র চলেই যাচ্ছে...। আইপিএলের জন্মলগ্ন থেকে খেলা তিন দলের মধ্য়ে এখনও পর্যন্ত দিল্লি-পঞ্জাব-বেঙ্গালুরু কখনও আইপিএল জিততে পারেনি। 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma: ট্রাফিকে আটকে টিম বাস, পাশাপাশি রোহিত-হার্দিক, জয়পুরের জনগণ এ কী করলেন!

ট্রফি জেতা তো দূরের কথা ফাফ দু প্লেসিসদের প্লেঅফ নিয়েই এখন বিরাট সংশয়! ভাবতে এবং লিখতেও খারাপ লাগার বিষয় হচ্ছে লাল জার্সিধারীরা ১০ দলীয় লিগে সবার শেষে। আট ম্য়াচের মধ্য়ে বিরাট কোহলিরা হেরেছেন সাতটি ম্য়াচেই। জয় মাত্র একটিতে। খাতায় মাত্র দুই পয়েন্ট। এখান থেকে আরসিবি কি যেতে পারবে শেষ চারে? অঙ্ক বলছে, এখনও লিগ থেকে মুছে যায়নি লাল! এখন প্রশ্ন কীভাবে আরসিবি-র ফিরবে হাল? জেনে নিন পরের অনুচ্ছেদে চোখ বুলিয়ে। 

খাতায়-কলমে আরসিবি প্লেঅফ থেকে কিন্তু এখনও ছিটকে যায়নি। আরসিবি-কে লিগের বাকি ছয় ম্য়াচ জিততে হবে। হাতে রয়েছে দুই পয়েন্ট। বাকি ছয় ম্য়াচ জিতে, দুই পয়েন্ট করে সংগ্রহ করে তাঁদের মোট পয়েন্ট হবে ১৪। সালটা ২০২২ হলে বলাই যেত যে, ১৪ পয়েন্ট প্লে-অফে যাওয়ার জন্য় বেশ ভালো। কিন্তু বিগত দুই বছরে লিগে জুড়েছে আরও দুই দল। গুজরাত টাইটান্স ও লখনউ সুপার জায়েন্টস খেলায় দলের সংখ্য়া আট থেকে বেড়ে হয়েছে দশ। যার ফলে প্লেঅফে যাওয়ার সম্ভাবনা ৫০ থেকে কমে ৪০ শতাংশে দাঁড়িয়েছে। 

আরসিবি-র যা অবস্থা তাতে করে বাকি হাফ ডজন ম্য়াচ জেতা কার্যত অসম্ভব বললেই চলে। কোনও ভাবে আরসিবি যদি ১৪ পয়েন্ট পেয়েও যায়, তাহলে তাদের ভাবাবে মাইনাস নেটরানরেট (-১.০৪৬)। যদি এই বিষয়টি ভালো থাকত এবং আরসিবি কিছু ম্য়াচ বড় ব্য়বধানে জিততে পারত, তাহলে খেলা ঘুরে যেতে পারত! তবে প্লেঅফে টিকে থাকার দৌড়ে ভেসে থাকার জন্য় আরসিবি-কে আপাতত আগামী ছয় ম্য়াচ জিততেই হবে। আগামী ২৫ এপ্রিল আরসিবি-র পরের ম্য়াচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

লিগের ফার্স্ট বয় রাজস্থান রয়্য়ালস আর এক ম্য়াচ জিতলেই সবার আগে চলে যাবে প্লেঅফে। তাদের পকেটে ঢুকে যাবে ১৬ পয়েন্ট। তাদের সামনে রয়েছে এখনও ছয় ম্য়াচ। অন্য়দিকে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের আর দু'টি করে ম্য়াচ জিতলেই হবে।

আরও পড়ুন: India’s Next T20I Captain: হার্দিক বা শুভমন নন, দেশের ভাবী অধিনায়ক এই তারকাই, চলে এল মেগা আপডেট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.