'বিসিসিআই-এর বৈঠকে আপনার যোগদান অনুচিত ছিল', শ্রীনিকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের

৮ ফেব্রুয়ারি বিসিসিআই-এর বৈঠকে প্রাক্তন প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনের যোগদান নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করল সুপ্রিম কোর্ট।

Updated By: Feb 23, 2015, 07:40 PM IST
'বিসিসিআই-এর বৈঠকে আপনার যোগদান অনুচিত ছিল', শ্রীনিকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের

নয়া দিল্লি: ৮ ফেব্রুয়ারি বিসিসিআই-এর বৈঠকে প্রাক্তন প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনের যোগদান নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করল সুপ্রিম কোর্ট।

শীর্ষ আদালত জানিয়েছে ''শ্রীনিবাসনের এই কাজ করা মোটেও উচিৎ হয়নি। আমরা আগেই স্বার্থের সংঘাত খুঁজে পেয়েছিলাম।''

উল্টোদিকে শ্রীনিবাসনের দাবি সুপ্রিম কোর্ট শুধুমাত্র বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদে তাঁর প্রতিদ্বন্ধীতায় নিষেধাজ্ঞা জারি করেছে, বিসিসিআই-এর বৈঠকে যোগদানের ক্ষেত্রে কোনও আদেশ জারি করা হয়নি।

দীর্ঘ টালবাহানার পর গত ২২ জানুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ডকে ছ'সপ্তাহের মধ্যে নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দিয়েছিল। তবে, এই নির্বাচনে শ্রীনিবাসনের অংশগ্রহণের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল অ্যাপেক্স কোর্ট।

আইপিএল বেটিং ও স্পট ফিক্সিং কাণ্ডে বিচারপতি টিএস ঠাকুর ও ফকির মহম্মদ ইব্রাহিম কালিফুল্লার বেঞ্চ রায় দিয়েছিল কোনও ব্যক্তি একই সঙ্গে বিসিসিআই প্রশাসনের দায়িত্বে  এবং আইপিএল-এর কোনও দলের মালিক হয়ে থাকতে পারবেন না। যে কোনও একটাকে বেছে নিতে হবে। আইপিএল-এ অংশগ্রহণকারী কোনও দলের মালিকানার সঙ্গে যুক্ত থাকলে অংশগ্রহণ করা যাবে না বোর্ডের নির্বাচনে।  

আইপিএলে চেন্নাই সুপার কিংসের মালিকানা ইন্ডিয়া সিমেন্টেসের দখলে। এই কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এন শ্রীনিবাসন। ইন্ডিয়া সিমেন্টেসের সঙ্গে সমস্ত রকম সম্পর্ক না ঘোচালে ফের বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদ ফিরে পাওয়ার স্বপ্ন শ্রীনির অধরাই থেকে যাবে।

 

.