Hugo Lloris vs Emiliano Martinez: কেন 'গোল্ডেন গ্লাভস' জয়ী এমিলিয়ানোর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হুগো লরিস?

অধিনায়ক ও গোলকিপার হিসেবে দু’বার বিশ্বকাপ জেতার আক্ষেপ বোধহয় কোনওদিনই যাবে না হুগো লরিসের। ২০১৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স।

Updated By: Jan 11, 2023, 07:27 PM IST
Hugo Lloris vs Emiliano Martinez: কেন 'গোল্ডেন গ্লাভস' জয়ী এমিলিয়ানোর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হুগো লরিস?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমিলিয়ানো মার্টিনেজকে (Emiliano Martinez) এবার বিঁধলেন সদ্যই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো ফ্রান্সের (France) গোলকিপার হুগো লরিস (Hugo Lloris)। ফরাসি গোলকিপার জানালেন, আর্জেন্টাইন (Argentina) গোলকিপারের মতো আনস্পোর্টিং মানসিকতার পরিচয় তিনি দিতে পারবেন না। বিশ্বকাপ ফাইনালের টাইব্রেকারের সময় মার্টিনেজ ফরাসি ফুটবলারদের বিরক্ত করেন। 

পেনাল্টি স্পটে বল ঠিকঠাক বসানো হচ্ছে কিনা, সেই ব্যাপারে রেফারির কাছে বারংবার দৃষ্টি আকর্ষণ করেন। লরিস বলেন, 'এই ধরনের কাণ্ডকারখানা কীভাবে করতে হয়, সেটা আমার জানা নেই। গোলে দাঁড়িয়ে নিজেকে হাস্যকর সাজানো, নিজের সীমার মধ্যে থেকে প্রতিপক্ষকে ভ্যাবাচাকা খাইয়ে দেওয়ার উপায় আমার জানা নেই। আমি অত্যন্ত যুক্তিবাদী এবং গোল এলাকায় অত্যন্ত সৎ। এভাবে জেতা আমার পক্ষে সম্ভব নয়। এমনকী এভাবে হারতেও চাই না।'  

আরও পড়ুন: Hockey World Cup schedule 2023: কবে মাঠে নামছে হরমনপ্রীতের টিম ইন্ডিয়া? দেখে নিন পুরো সূচি

আরও পড়ুন: IND vs PAK: চাপে পড়ে সুর নরম, জয় শাহের সঙ্গে কথা বলতে নাজম শেঠি

ফরাসি এক সংবাদমাধ্যম হুগো লরিসকে প্রশ্ন করেছিল, 'এমিলিয়ানো মার্টিনেজ যা করেছে, তা কি তোমার পক্ষে সম্ভব?' উত্তরে লরিস বলেন, 'সাফল্য পেতে চাই, তা অর্জন করতেও চাই, কিন্তু মার্টিনেজের মতো করে সাফল্য পেতে চাই না। আমি এমন কাজ করতে পারব না।'  

অধিনায়ক ও গোলকিপার হিসেবে দু’বার বিশ্বকাপ জেতার আক্ষেপ বোধহয় কোনওদিনই যাবে না হুগো লরিসের। ২০১৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। সেবার ফরাসি শিবিরের অধিনায়ক ছিলেন তিনি। এবারও ফাইনালে পৌঁছেছিল ফ্রান্স। দারুণ এক নজির গড়ার সুযোগ ছিল লরিসের সামনে। কিন্তু আর্জেন্টিনা টাইব্রেকারে ম্যাচটা জিতে নেয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.