অবসর জল্পনা যখন তুঙ্গে, তখন ধোনির দলে নির্বাচনের অজানা এক গল্প শোনালেন কিরমানি

ধোনির বায়োপিকের সৌজন্যে তাঁর অনেক অজানা কাহিনিই অনেকের আজ জানা হয়ে গিয়েছে। কিন্তু যেটা জানা হয়নি

Updated By: Jun 9, 2020, 05:27 PM IST
অবসর জল্পনা যখন তুঙ্গে, তখন ধোনির দলে নির্বাচনের অজানা এক গল্প শোনালেন কিরমানি

নিজস্ব প্রতিবেদন: কবে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, সে নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। ক্রিকেট থেকে যে তিনি এখনই অবসর নিচ্ছেন না সেটা একপ্রকার নিশ্চিত। আসলে আইপিএল দিয়ে বাইশ গজে প্রত্যাবর্তনের পরিকল্পনা করেছিলেন ধোনি। কিন্তু করোনার কারণে সব পরিকল্পনা ভেস্তে গিয়েছে মাহির। এদিকে ধোনিকে কীভাবে ভারতীয় দলে নির্বাচিত করা হয়েছিল সেই গল্প তুলে ধরলেন প্রাক্তন জাতীয় নির্বাচক প্রধান সৈয়দ কিরমানি। ধোনিকে নিয়ে অজানা এক গল্প বললেন তিনি।

সৈয়দ কিরমানির হাত ধরেই ভারতীয় ক্রিকেটের সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান কিংবা সেরা অধিনায়ক হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির বায়োপিকের সৌজন্যে তাঁর অনেক অজানা কাহিনিই অনেকের আজ জানা হয়ে গিয়েছে। কিন্তু যেটা জানা হয়নি সেটাই এক সাক্ষাত্কারে বলেছেন কিরমানি। তিনি বলেন, " ধোনিকে কী ভাবে দলে নেওয়া হয়েছিল এই নিয়ে এর আগে কিছু বলিনি। রঞ্জিতে আমি আর প্রণব রায় (প্রাক্তন ক্রিকেটার ও পূর্বাঞ্চলের নির্বাচক) খেলা দেখছিলাম। অনেকদিন আগের কথা তো, তাই কোন ম্যাচ সেটা ঠিক মনে নেই। প্রণব রায় সঙ্গে ছিল মনে আছে। ওই বলে, ঝাড়খণ্ডের একজন কিপার ব্যাটসম্যান আছে। প্রতিভাবান তরুণ। দলে জায়গা পাওয়ার যোগ্য।"

এরপর কিরমানি বলেন, " সে কি এই ম্যাচে কিপিং করছে? প্রণব বলে, ফাইন লেগে ফিল্ডিং করছে। ধোনির শেষ দু বছরের পরিসংখ্যান দেখে আমি চমকে যাই। ব্যাটিংয়ে খুবই ধারাবাহিক। তাই কিপিং না দেখেই তখন পূর্বাঞ্চল দলে ধোনিকে নেওয়ার কথা বলে দিই। তারপর তো বাকিটা ইতিহাস। "

 

আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে ICC-র ঢিলেমিতে বিরক্ত BCCI!  

.