আমি রাজনীতিবিদ নই : সচিন

রাজ্যসভার সদস্য হওয়ার প্রস্তাবটা তাঁর কাছে বাউন্সারের সমান। তবে রাজ্যসভার সদস্য মনোনীত হলেও ক্রিকেট ছেড়ে রাজনীতিতে নামছেন না বলে জানিয়ে দিলেন সচিন তেন্ডুলকর।

Updated By: May 1, 2012, 04:33 PM IST

রাজ্যসভার সদস্য হওয়ার প্রস্তাবটা তাঁর কাছে বাউন্সারের সমান। তবে রাজ্যসভার সদস্য মনোনীত হলেও ক্রিকেট ছেড়ে রাজনীতিতে নামছেন না বলে জানিয়ে দিলেন সচিন তেন্ডুলকর। মঙ্গলবার পুণেতে এক সংবর্ধনা সভায় সচিন বলেন, ``রাষ্ট্রপতির মনোনীত হিসেবে রাজ্যসভায় সদস্য হওয়া খুবই সম্মানের। তবে আমি রাজনীতিবিদ নই। আমি একজন খেলোয়াড়। ক্রিকেট আমার রক্তে মিশে আছে। তাই ক্রিকেট বাদ দিয়ে অন্যকিছু ভাবা যায় না।``
তিনি জানান, মাঠে নিজের দায়িত্বকে কখনই অস্বীকার করেননি। এক্ষেত্রেও নিজের দায়িত্বটা সঠিকভাবে পালনের চেষ্টা করবেন। ক্রিকেট বা অন্যান্য কোনও বিষয়ে তাঁর সাহায্য চাওয়া হলে তিনি অবশ্যই উদ্যোগী হবেন বলেও জানান মাস্টার ব্লাস্টার।  সচিনের বক্তব্য, লতা মঙ্গেশকর, পৃথ্বীরাজ কাপুর রাজনীতিবিদ না হয়েও একসময় সাংসদের দায়িত্ব পালন করেছিলেন। ফলে তাঁর ক্ষেত্রেও এই দায়িত্ব সমস্যা হয়ে দাঁড়াবে না।
গত বুধবার সচিনকে রাজ্যসভায় রাষ্ট্রপতি মনোনীত সদস্য হওয়ার জন্য প্রস্তাব দেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি দেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের মাধ্যমে এই চিঠি যায় রাষ্ট্রপতির কাছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রস্তাব গ্রহণ করেন সচিন। বৃহস্পতিবার দশ জনপথে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সস্ত্রীক দেখা করতে যান মাস্টারব্লাস্টার। শততম সেঞ্চুরির জন্য অভ্যর্থনা জানাতেই সচিনকে আমন্ত্রণ করেছিলেন সোনিয়া। ওই সৌজন্য সাক্ষাতেও সচিনকে সাংসদ হওয়ার প্রস্তাব দেন কংগ্রেস সভানেত্রী।

.