অবসরের পরেই 'নির্বাচকের গালে থাপ্পড়' নেহরার

Updated By: Nov 2, 2017, 03:36 PM IST
অবসরের পরেই 'নির্বাচকের গালে থাপ্পড়' নেহরার
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত তাঁর নিজের। নির্বাচকদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে অবসরের গুজব উড়িয়ে জানালেন সদ্য-প্রাক্তন ক্রিকেটার আশিস নেহরা। কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, "নিউ জিল্যান্ড সিরিজের জন্যই আশিসকে দলে রাখা হচ্ছে। একথা স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে তাঁকে। ম্যানেজমেন্টও এবিষয়ে ওয়াকিফহাল।" অবসরের ২৪ ঘণ্টার মধ্যেই ভারতীয় ক্রিকেট নির্বাচকের এই দাবি উড়িয়ে কার্যত চড় কষালেন বর্ষীয়ান ক্রিকেটার। 

আরও পড়ুন- ক্যাচ মিসে ধোনিকে ধমকেছিলেন নেহরা!

প্রসাদের মন্তব্য শুনেছেন, কিন্তু তাঁর সঙ্গে কোনও কথাই হয়নি বলে দাবি করেছেন প্রাক্তন পেসার। নির্বাচক প্রসাদের দাবি উড়িয়ে নেহরা পাল্টা বলেন, "নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান সঙ্গে  আমার এই বিষয়ে কোনও কথা হয়নি। আমার অবসরের বিষয়ে প্রথম কথা হয় বিরাটের সঙ্গে। তারপর আমি ম্যানেজমেন্টকে সবটা জানাই"। তিনি এও বলেন, তাঁর কথা শুনে নাকি চমকে উঠেছিলেন বিরাট। বলেন, "তুমি নিশ্চিত? তুমি কিন্তু এখনও আইপিএল খেলতে পারো। ক্রিকেটার এবং কোচ হিসেবে এখনও ক্রিকেটে নিজের অবদান রাখতে পারো" যদিও নিজের সিদ্ধান্তেই অনড় থাকেন নেহরা।

আরও পড়ুন- কিউয়িদের উড়িয়ে নেহরাকে বিদায়ী উপহার দিলেন কোহলিরা

একই সঙ্গে নিজের বিদায়ী ম্যাচ প্রসঙ্গেও নির্বাচকদের একহাত নিয়েছেন আশিস। তাঁকে বিদায়ী সম্বর্ধনা জানাতেই দিল্লিতে ম্যাচ আয়োজেনের দাবিকে নস্যাৎ করে দিয়ে নেহরা বলেন, "আমি কোনও বিদায়ী ম্যাচ চাইনি। তবে, আমি সৌভাগ্যবান যে দিল্লিতেই আমি আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে পেরেছি। জীবনের শেষ আট-নয় বছর আমি যা পরিশ্রম করেছি তার উপহার হিসেবেই ঈশ্বর আমাকে এই সৌভাগ্যের অধিকারী করেছেন। আমার মনে হয়, ভারত অধিনায়ক বিরাট এবং কোচ রবি শাস্ত্রী বিষয়টার অংশ, কারণ ওঁদেরকেই আমি নিজের পরিকল্পনা বলেছি। কোনও নির্বাচকের সঙ্গে কথা বলিনি আমি"।       

আরও পড়ুন- 'বুড়ো' নেহরার ফুটওয়ার্কে বিস্মিত বিরাট!

উল্লেখ্য, বুধবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় নিজের ঘরের মাঠেই শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন নেহরা। ওই ম্যাচে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বড় জয় পায় ভারত। শেষ হয় নয়ের দশকে অভিষেক হওয়া শেষ ভারতীয় ক্রিকেটারের কেরিয়ার। 

আরও পড়ুন- শূন্যে শরীর ভাসিয়ে অবিশ্বাস্য ক্যাচ, হৃদয় জয় হার্দিকের