শূন্যে শরীর ভাসিয়ে অবিশ্বাস্য ক্যাচ, হৃদয় জয় হার্দিকের

Updated By: Nov 2, 2017, 03:21 PM IST
শূন্যে শরীর ভাসিয়ে অবিশ্বাস্য ক্যাচ, হৃদয় জয় হার্দিকের

নিজস্ব প্রতিবেদন: যত সহজ ভাবে করে দেখালেন, কাজটা মোটেও এতটা সহজ ছিল না। এটাই বোধহয় তারকাদের ট্রেড মার্ক। তাঁরা যেভাবে পারেন, বাকিরা তা পারেন না। শত চেষ্টাতেও পারেন না। লং অফ থেকে ছুটে এসে শরীরকে শূন্যে ভাসিয়ে হার্দিক পাণ্ডিয়ার অনবদ্য ক্যাচ দেখে চোখ ছানাবড়া খোদ মহেন্দ্র সিং ধোনিরও। 

আরও পড়ুন- 'বুড়ো' নেহরার ফুটওয়ার্কে বিস্মিত বিরাট!

কয়েক বছর ধরে ভারতের ফিল্ডিং বিশ্বমান স্থাপন করছে। কয়েক বছর আগেও দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া যে ধরনের ফিল্ডিংয়ে বিপক্ষের ঘুম কেড়ে নিত, ভারত ইতিমধ্যেই সেই ধাপে পা রেখেছে। তবে 'মিশন ১-১-১', অর্থাত্ টেস্ট, ওয়ানডে এবং টি-টয়েন্টি, তিন ফর্ম্যাটেই এক নম্বর হতে হলে ফিল্ডিংয়ের মান যে আরও আরও বাড়াতে হবে তা বিলক্ষণ জানেন বিরাটরা। যুবরাজ সিং, মহম্মদ কাইফরা ভারতীয় দলের ফিল্ডিংয়ে যে ক্ষিপ্রতা এনেছিলেন নতুনরা তাকে সফল ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে। কোহলি তো বটেই, দলের অন্যান্যদের ফিটনেস নজর কেড়েছে গোটা ক্রিকেট বিশ্বের। পান্ডিয়ার এই ক্যাচ তারই আরেক উজ্জ্বল উদাহরণ। 

আরও পড়ুন- কিউয়িদের উড়িয়ে নেহরাকে বিদায়ী উপহার দিলেন কোহলিরা

যুবেন্দ্র চাহালের বলে লং অফ থেকে কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিলের যে অত্যাশ্চর্য ক্যাচ হার্দিক তালুবন্দি করেছেন, তাতে বলতেই হবে, হার্দিক কেবল ব্যাট কিংবা বলেই সেরা নন, উড়তেও পারেন তিনি!