দেশের হয়ে খেলা শুরু করার আগে থেকেই মৌমার খেলা দেখছি, বললেন পদ্মশ্রী Sharath Kamal

সামনেই অলিম্পিক। যদি করোনার কারণে এবারেও না বাতিল হয় তাহলে জুলাই থেকে টোকিওতে বসতে চলেছে অলিম্পিকের আসর। আপাতত সেটাকেই পাখির চোখ করেছেন কমল।

Updated By: Jan 26, 2021, 07:03 PM IST
দেশের হয়ে খেলা শুরু করার আগে থেকেই মৌমার খেলা দেখছি, বললেন পদ্মশ্রী Sharath Kamal
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  ভারতের টেবিল টেনিস খেলোয়াড় অচন্ত্য শরথ কমল উচ্ছ্বসিত প্রশংসা করলেন বাংলার মৌমা দাসের। মৌমা পদ্মশ্রী পাওয়ার ঘোষণা হওয়ার পরেই জি ২৪ ঘন্টার তরফে ফোনে যোগাযোগ করা হয় শরথ কমলের সঙ্গে। মৌমার আগে কমলই একমাত্র টেবিল টেনিস খেলোয়াড় যিনি পদ্মশ্রী পান। ২০১৯ সালে এই সম্মানে তিনি ভূষিত হন। কমল একমাত্র খেলোয়াড় যিনি ৯ বার সিনিয়র জাতীয় চ্যাম্পিয়নও হয়েছেন। এছাড়াও কমলওয়েলথ গেমসে ৪ বার সোনার পদকও জিতেছেন তিনি।

তিনি বলেন, “অসাধারণ একটা মুহুর্ত মৌমার জন্য। টেবিল টেনিসের জন্যও অত্যন্ত গর্বের মুহুর্ত। ভারতের টেবিল টেনিসে মৌমা দাসের অবদান অনস্বীকার্য। আমার মনে হয় মৌমা পদ্মশ্রী পাওয়ার জন্য অত্যন্ত যোগ্য। ১৯৯৬ সাল থেকে মৌমা দেশের হয়ে খেলছেন। আমি যখন দেশের হয়ে খেলা শুরু করিনি তখন থেকেই মৌমার খেলা দেখেছি। উনি যা করেছেন তার জন্য অত্যন্ত সম্মান করি। আমি আশা রাখি ছোটরা এটা দেখে উদ্বুদ্ধ হবে। টেবিল টেনিসের জন্য অত্যন্ত ভালো সময়।”

আরও পড়ুন- সচিনের রেকর্ড ভাঙবেন Joe Root! বড় কথা বললেন Boycott

সামনেই অলিম্পিক। যদি করোনার কারণে এবারেও না বাতিল হয় তাহলে জুলাই থেকে টোকিওতে বসতে চলেছে অলিম্পিকের আসর। আপাতত সেটাকেই পাখির চোখ করেছেন কমল। “সামনের মাসে অলিম্পিকের কোয়ালিফিকেশন। আশা রাখি আমরা কোয়ালিফাই করে যাব। এই অলিম্পিকে পদক জেতার ভালো সুযোগ আছে আমাদের কাছে এবং আমি আশা রাখি আমরা পদক জিতব।”

ভারত তথা বাংলার আরও এক প্রাক্তন টেবিল টেনিস খেলোয়াড় নন্দিতা সাহা জানান, “খুবই খুশীর খবর, আমরা সবাই গর্বিত মৌমার জন্য। বাংলা এবং টেবিল টেনিসের জন্যও অত্যন্ত আনন্দের খবর।”

আরও পড়ুন- 'দাদা'র পেপটক! অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর Rahane-কে ফোন সৌরভের

.