আই লিগ জয়ের স্বপ্ন জিইয়ে রেখে ঘরে ফিরল ইস্টবেঙ্গল !

মিনার্ভাকে হারানোর পরেই টিম বাসেই ভাংড়া নাচ শুরু করেন লাল-হলুদ ফুটবলাররা।

Updated By: Mar 4, 2019, 06:21 PM IST
আই লিগ জয়ের স্বপ্ন জিইয়ে রেখে ঘরে ফিরল ইস্টবেঙ্গল !
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : মিনার্ভা বধ করে আই লিগ জয়ের স্বপ্ন জিইয়ে রেখে সোমবার দুপুরে শহর কলকাতায় ফিরে এল টিম ইস্টবেঙ্গল। লিগের শেষ ম্যাচ কোঝিকোড়ে গোকুলাম কেরালা এফসি-র বিরুদ্ধে ৯ মার্চ। আসলে ওই দিনই নির্ধারিত হবে আই লিগ চ্যাম্পিয়ন। একই দিনে একই সময়ে মিনার্ভা পঞ্জাবের বিরুদ্ধে মাঠে নামবে লিগ শীর্ষে থাকা চেন্নাই সিটি এফসি।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে চেন্নাই। সমসংখ্যক ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চেন্নাইয়ের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ইস্টবেঙ্গল। শেষ ম্যাচে গোকুলামকে হারাতেই হবে ইস্টবেঙ্গলকে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে চেন্নাই ম্যাচের দিকেও। কারণ চেন্নাই জিতে গেলে আর ইস্টবেঙ্গল জিতলেও আই লিগ রানার্স হয়েই থাকতে হবে ইস্টবেঙ্গলকে। তবে চেন্নাই হারলে কিংবা ড্র করলে আর ইস্টবেঙ্গল জিতলে তবেই আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে আলেজান্দ্রোর লাল-হলুদ ব্রিগেডের সামনে। চার্চিল ব্রাদার্স চেন্নাইকে হারানোয় আর পর পর দুটো অ্যাওয়ে ম্যাচ ইস্টবেঙ্গল জেতায় শেষ বেলায় জমে উঠেছে আই লিগ।

মিনার্ভাকে হারানোর পরেই টিম বাসেই ভাংড়া নাচ শুরু করেন লাল-হলুদ ফুটবলাররা। তবে পর পর দুটো অ্যাওয়ে ম্যাচ জেতার পরেও আত্মতুষ্ট হতে রাজি নন ডিকা-এনরিকেরা। দলের ফোকাস যাতে না নড়ে যায় তাই মিডিয়ার সঙ্গে ফুটবলারদের কথা না বলার ফতোয়া জারি করেছেন স্প্যানিশ কোচ। মঙ্গল এবং বুধবার অনুশীলনে ছুটি দিয়েছেন স্প্যানিশ কোচ। শুক্রবার কেরল উড়ে যাবে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার শহরে এবারের আই লিগের জন্য শেষবার অনুশীলনে নামবেন। শেষ ম্যাচ জিতে ৪২ পয়েন্টে আই লিগ শেষ করাই চ্যালেঞ্জ এখন আকোস্তাদের সামনে। সেই সঙ্গে চেন্নাইয়ের মুখাপেক্ষী হওয়া ছাড়া আর কোনও উপায় নেই আলেজান্দ্রো অ্যান্ড কোম্পানির সামনে।

আরও পড়ুন - IND vs AUS: নাগপুরে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলে একাধিক পরিবর্তনের ইঙ্গিত!

 

.