বিপদ বাড়ল 'শের-ই-বাংলা'-র

আগে থেকেই ২ ডিমেরিট পয়েন্ট আছে মিরপুরের।গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে খারাপ আউটফিল্ডের জন্য ২ ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুর।তাই শের-ই-বাংলার ডিমেরিট পয়েন্ট বেড়ে হল ৩।

Updated By: Feb 15, 2018, 05:58 PM IST
বিপদ বাড়ল 'শের-ই-বাংলা'-র

নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কার বিরুদ্ধে দু‍'টি টেস্টেই ডিমেরিট পয়েন্ট পেল বাংলাদেশের প্রধান দু‍'টি টেস্ট ভেন্যু। চট্টগ্রামের পর মিরপুরের পিচও ‘বিলো অ্যাভারেজ' বলে জানিয়েছেন আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুন। আর সেজন্যই ১ ডিমেরিট পয়েন্ট পেয়েছে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

আরও পড়ুন- আইপিএলের শুরুতে নেই ফিঞ্চ

আইসিসি-র ম্যাচ রেফারি ডেভিড বুন ম্যাচ রিপোর্টে লিখেছেন, “প্রথম দিন থেকেই বল পড়ে পিচের ওপরের দিকে ক্ষত সৃষ্টি হতে দেখা গেছে। যে কারণে ম্যাচ জুড়ে পিচে অসমান বাউন্স ছিল। পাশাপাশি বল পড়ে টার্ন হয়েছে যেমন খুশি। ফলে পিচ থেকে বোলাররা মাত্রাতিরিক্ত সাহায্য পেয়েছেন। তেমন সু‌যোগ পাননি ব্যাটসম্যানরা।” চট্টগ্রামের থেকে মিরপুরের পিচে অবস্থা ছিল আরও ভয়াবহ। আড়াই দিনেই শেষ হয়েছে টেস্টে। শ্রীলঙ্কা ম্যাচ জিতেছে ২১৫ রানে। দু'দলই দু'বার করে অলআউট হয়েছে,রান উঠেছে মাত্র ৬৮১।

আরও পড়ুন- আইপিএলের সূচি: বোধনেই মুম্বই-চেন্নাই টক্কর

আইসিসি-র ডিমেরিট পয়েন্ট পাওয়ার পর শের-ই-বাংলা স্টেডিয়ামের বিপদ বাড়ল।আগে থেকেই ২ ডিমেরিট পয়েন্টের বোঝা রয়েছে মিরপুর স্টেডিয়ামের ঘাড়ে। গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে খারাপ আউটফিল্ডের জন্য ২ ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুর। তাই শের-ই-বাংলার ডিমেরিট পয়েন্ট বেড়ে হল ৩। আইসিসি-র নীতি অনুযায়ী, ডিমেরিট পয়েন্টের মেয়াদ ৫ বছর। এই সময়ের মধ্যে শের-ই-বাংলা সব মিলিয়ে ৫ ডিমেরিট পয়েন্ট পেলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন থেকে এক বছরের জন্য নির্বাসিত হবে তারা। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায় 

.